1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১১:১০ পূর্বাহ্ন

ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১১ হাজার ৯২৯ জন, মৃত ৩১১

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ২৯ বার পঠিত

আবারও একদিনে করোনায় আক্রান্ত শনাক্তের রেকর্ড হলো ভারতে। দেশটি এখন করোনা সংক্রমণে বিশ্বের মধ্যে চতুর্থ স্থানে রয়েছে। যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও রাশিয়ার পরই ভারতে সবচেয়ে জোরালো আঘাত হেনেছে মহামারি করোনাভাইরাস। এরই মধ্যে ইতালি, স্পেন ও যুক্তরাজ্যকে ছাপিয়ে গেছে ভারত। শেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে মোট ১১ হাজার ৯২৯ জন। দৈনিক আক্রান্তের হিসাবে ভারতে এটি সর্বাধিক।

ভারতে মোট করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ২০ হাজার ৯২২ জনে। আক্রান্তের পাশাপাশি ভারতে লাফিয়ে বাড়তে শুরু করেছে মৃত্যুর সংখ্যাও। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৩১১ জন। ফলে মোট মৃতের সংখ্যা পৌঁছে গেছে ৯ হাজার ১৯৫ জনে। ভারতে বর্তমানে এক লাখ ৪৯ হাজার ৩৪৮ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। যার মধ্যে সুস্থ হয়ে উঠেছে এক লাখ ৬২ হাজার ৩৭৯ জন।

ভারতের কেন্দ্রীয় সরকার মনে করছে, মহারাষ্ট্র, তামিলনাড়ু, দিল্লি, গুজরাট এবং উত্তরপ্রদেশে আগামী দুই মাসে অবস্থা আরো খারাপ হতে পারে। অবস্থা এমন পর্যায়ে পৌঁছাতে পারে যে জুন থেকে আগস্টের মধ্যে আইসিইউ ও ভেন্টিলেটর সংকট দেখা দিতে পারে।

ভারতের রাজধানী দিল্লিসহ দেশের একাধিক রাজ্য যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, সে বিষয়েই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন, প্রিন্সিপাল সেক্রেটারিসহ অনেকে বৈঠক করেছেন।

এদিকে ভারতে করোনা সংক্রমণে ভয়াবহ অবস্থা দেখা দিয়েছে মহারাষ্ট্র রাজ্যে। শুধু মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন তিন হাজার ৪২৭ জন। মহারাষ্ট্রে মোট করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা পৌঁছে গেছে এক লাখ চার হাজার ৫৬৮ জনে। এর পরেই রয়েছে যথাক্রমে তামিলনাড়ু, দিল্লি, গুজরাট ও রাজস্থান রাজ্য। তার পরেই রয়েছে পশ্চিমবঙ্গের অবস্থান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451