1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০২:৪২ অপরাহ্ন

করোনাজয়ী বৃদ্ধকে ১১ লাখ ডলার বিল ধরাল হাসপাতাল

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ৩২ বার পঠিত

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছিলেন যুক্তরাষ্ট্রের ৭০ বছর বয়সী নাগরিক মাইকেল ফ্লোর। হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শেষ পর্যন্ত তিনি সুস্থ হয়ে ওঠেন। কিন্তু হাসপাতাল থেকে যখন ছাড়া পেলেন, তখন তাঁর চিকিৎসার খরচ বাবদ হাসপাতালে বিল করা হয় ১১ লাখ ডলার।সিয়াটলের বাসিন্দা মাইকেল ফ্লোর করোনা আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন ওই শহরেরই এক হাসপাতালে।

গত ৪ মার্চ ভর্তি হওয়ার পর ২৯ দিন ভেন্টিলেটরে ছিলেন তিনি। এরপর তাঁর শারীরিক অবস্থার একসময় অত্যন্ত অবনতি হয়। চিকিৎসকরা তাঁর পরিবারের লোকজনের সঙ্গে শেষবারের মতো ফোনে কথা বলতেও বলেন মাইকেলকে। এরপর অবশ্য ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন তিনি। সংবাদমাধ্যম সিয়াটল টাইমসের বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভি এর খবর জানিয়েছে।

সুস্থ হয়ে ওঠার পর হাসপাতালের বিল দেখে চক্ষু চড়কগাছ মাইকেল ও তাঁর পরিবারের। যদিও মাইকেলকে হাসপাতালের এ বিল মেটাতে নিজের গাঁটের অর্থ খরচ করতে হয়নি। প্রবীণ নাগরিকদের জন্য দেশে সরকারি স্বাস্থ্যবিমা প্রদানকারী সংস্থাই ওই খরচ মিটিয়েছে। তবে তাঁর চিকিৎসার এই বিপুল খরচের দায়ভার যে করদাতাদের বহন করতে হবে, তা ভেবে মাইকেল অপরাধবোধে ভুগছেন।

টানা ৬২ দিন হাসপাতালে থেকে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে করোনাকে পরাজিত করেন মাইকেল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451