1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৯ পূর্বাহ্ন

মাগুরা জজকোটে মা ও শিশু কর্ণার উদ্বোধন

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ২৯ বার পঠিত

উদ্বোধন করা হল মা ও শিশু কর্ণার। মাগুরা জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে সোমাবার সকালে মাগুরার জেলা ও দায়রা জজ কামরুল হাসান এ কর্ণারের উদ্বোধন করেণ।প্রতিদিন আদালতে শতশত মানুষ আসে। লোকে লোকারণ্য, মানুষের বসার জায়গা থাকে না। এর মধ্য বেশী কষ্ট করে নারীরা।

কোন কোন নারী তাদের সন্তানকে দুগ্ধপান করানোর স্থান না পেয়ে সমস্যার সম্মুক্ষীন হচ্ছিল।এ বাস্তবতায় মাগুরা জাজশীপে সিড়ির পাশে থাই গ্লাসের পার্টিশন করে স্থাপিত হলো ‘মা ও শিশু কর্নার’। নামকরণ হয়েছে ‘মাতৃছায়া’। এখানে বাচ্চাদের জন্য খেলনা আছে, দেয়াল শিশুতোষ বর্ণিল চিত্রে সাজানো।

দেয়ালে বঙ্গবন্ধু, রবীন্দ্রনাথ, নজরুল, বীরশ্রেষ্ঠদের লেমিনেটেট ছবি। শিশুর অনুসন্ধিৎসু মন প্রশ্ন করুক এরা কারা? বিশুদ্ধ পানির ব্যবস্থা আছে, আছে বসার জন্য বেঞ্চ , বিচারপ্রার্থী নারী ও শিশুরা এখানে একটু বিশ্রাম নিতে পারবে।

এককোনায় নামাজের জন্য জলচৌকি আছে। মা ও শিশু উদ্বোধণ অনুষ্ঠানে এ সময় উপস্হিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান জনাব পঙ্কজ কুন্ডু, চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট জনাব জিয়াউর রহমান।

প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য এড রাসেদ শাহীন।হিসেবে আমি আনন্দিত। এই মাগুরা জেলা পরিষদ এর সহযোগীতায় এ প্রকল্পে বাস্তবায়ন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451