1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০১:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ঝালকাঠিতে ‘নিজের বলার একটা গ্রুপ ফাউন্ডেশন’র হাজারতম দিন উদযাপন সাতক্ষীরার কলারোয়ায় জিকেবিএসপি’র ২ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ উদ্বোধন বান্দরবান সাংবাদিক ইউনিয়নের আত্মপ্রকাশ পত্নীতলায় জাতীয় কন্যা শিশু দিবস-২০২০ পালিত ঝালকাঠিতে ৯০হাজার শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে দক্ষিন বঙ্গের গণমানুষের মুখপাত্র লোকসমাজ – সুমিত আদিবাসী উরাও জনগোষ্ঠীর উপর গবেষণার ফলাফল নিয়ে সংবাদ সম্মেলন তালায় নানা কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় কন্যা শিশু দিবস পালিত হয়েছে বালিয়াকান্দিতে উপজেলা আইন শৃংখলা ও সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির সভা মাগুরায় জাতীয় কন্যা শিশু দিবসে আলোচনা সভা

রাজাপুরে বিদ্যালয় ভূমিদস্যুদের কবল থেকে বাঁচাতে শিক্ষার্থীদের মানববন্ধন

রহিম রেজা, ঝালকাঠি থেকে :
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ৪০ বার পঠিত

ঝালকাঠির ঐহিত্যবাহি রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়কে ভূমিদস্যুদের কবল থেকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে প্রাক্তন, বর্তমান শিক্ষার্থী ও অভিভাবকরা।

সোমবার বেলা ১১টায় বিদ্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। মানববন্ধনে বক্তারা বলেন, ১৯২৭ সালে প্রতিষ্ঠিত বিদ্যালয়টির বিপুল পরিমাণ জমি রয়েছে। পাঁচজন জমিদাতা বিদ্যালয়ে ৯ একর জমি দান করেছেন। তবে বিভিন্ন সময় ভূমিদস্যুরা বেশকিছু জমি দখল করে নিয়েছে। স্থানীয় সাংসদ সভাপতি থাকাকালিন তার মাধ্যেমে জনপ্রনিধি ও ক্ষমতাসীন দলের নেতারা বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আতাত করে জমি দখলে দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে।

বিদ্যালয়ের বর্তমান ক্যাম্পাসকে সংকুচিত করে পেছনের জমি দখলে নেওয়ার চেষ্টা অব্যাহত রেখেছে ভূমিদস্যুরা। বিপুলপরিমাণ জমি থাকা সত্যেও বিদ্যালয় প্রাঙ্গণকে একটি কংক্রিটের জঙ্গলে পরিণত করা হয়েছে। বক্তারা আরো বলেন, বিদ্যালয়ের যেসব জমি এর মধ্যেই দখল হয়েছে, তা দখলমুক্ত করতে হবে।

এ ছাড়া নতুন করে কোনো জমি যদি ভূমিদস্যুদের হাতে তুলে দেওয়া হয়, তাহলে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও এলাকাবাসী মিলে বৃহত্তর আন্দোলনে নামতে বাধ্য হবে। বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মো. মনিরউজ্জামন বলেন, আমি শুনেছি, আগে বিদ্যালয়ের কিছু জমি বেদখল হয়েছে। তবে আমি দায়িত্ব নেওয়ার পর বিদ্যালয়ের কোনো জমি বেদখল হয়নি। আমি যতদিন দায়িত্বে আছি বিদ্যালয়ের এক ইঞ্চি জমিও বেদখল হতে দেওয়া হবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451