1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০২:০২ অপরাহ্ন

হিরা মনি ও মারুফা ধর্ষণ ও হত্যার বিচারের দাবীতে ভোলায় মানববন্ধন

আবদুল মালেক, ভোলা প্রতিনিধি :
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ৩৩ বার পঠিত

লক্ষ্মীপুরের ৯ম শ্রেণীর ছাত্রী হিরা মনি ও নেত্রকোনার গৃহকর্মী মারুফা নির্মমভাবে ধর্ষণ ও হত্যার বিচারের দাবীতে ভোলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ জুন) সকালে ভোলা প্রেসক্লাবের সামনে ভোলা ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সদর উপজেলা শাখার আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা দোষিদের দ্রুত টাইব্যুনালে বিচারের আওতায় এনে মৃত্যুদ- কার্যকর করার দাবী জানান।

ভোলা ডেভেলপমেন্ট সোসাইটির সদর উপজেলা শাখার আহ্বায়ক এইচ আর সুমনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক কমিটির আহ্বায়ক বিশিষ্ট সমাজসেবক মোঃ শফিকুল ইসলাম, বিডিএস এর উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মোঃ তরিকুল ইসলাম কায়েদ, বিডিএস এর উপদেষ্টা এডভোকেট মোঃ ইউসুফ, বিশিষ্ট ব্যবসায়ী ও বিডিএস এর উপদেষ্টা নাজিম উদ্দিন নিকসন, ভোলা ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) এর চেয়ারম্যান মোঃ সোলাইমান মামুন, দৈনিক ভোরের কাগজের জেলা প্রতিনিধি এইচএম নাহিদ, বাল্যবিয়ে ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, ভোলার সাধারন সম্পাদক এম শাহরিয়ার জিলন, কওমি ছাত্র ঐক্য পরিষদ ভোলার সভাপতি জিয়াউর রহমান প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ভোলা ডেভেলপমেন্ট সোসাইটি সদর উপজেলা শাখার সদস্য সচিব জিএম ছানাউল্ল্যাহ।

ভোলা ডেভেলপমেন্ট সোসাইটি সদর উপজেলা শাখার সাংগঠনিক সচিব ইসমাইল হোসেন মুন্নার সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, ভোলা ডেভেলপমেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ, নবির হাসান, বিডিএস সদর উপজেলার যুগ্ম আহ্বায়ক মোঃ মাসুম, মেহেদী হাসান মিরাজ, ভোলার বানীর স্টাফ রিপোর্টার এ শরিফ হোসাইন, ঢাকা১৮ডটকম এর জেলা প্রতিনিধি আরিয়ান আরিফ, সাংবাদিক ইয়ারুল আলম হেলাল, সদস্য অরজিৎ, হাসান মাসুদ, রানা, খোকন, জাফরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা বলেন, লক্ষ্মীপুরের ৯ম শ্রেণীর মেধাবী ছাত্রী হিরা মনি ও নেত্রকোনার গৃহকর্মী মারুফাকে নির্মমভাবে ধর্ষণ ও হত্যার ঘটনায় আমরা মর্মাহত, ব্যাথিত। আমরা যখন করোনাভাইরাস মহামারীর সাথে লড়াই করছি। ঠিক সেই সময় এই ধর্ষণ ও হত্যার ঘটনা আমাদেরকে লজ্জিত করেছে। লক্ষ্মীপুরের ৯ম শ্রেণীর মেধাবী ছাত্রী হিরা মনির বাবা ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। তার বাবাকে ঢাকা থেকে আনার জন্য হিরা মনির মা ঢাকা যান। হিরামনির একাকিত্বের সুযোগ নিয়ে নরপশুরা হিরা মনিকে অমানবিকভাবে ধর্ষণ ও হত্যা করে। এই লজ্জাজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আজ আমাদের মা-বোনের নিরাপদ নয়।

কিছু নরপিশাচ, নরপশু, লম্পট প্রতিনিয়ত ধর্ষণের মত জঘন্য অপরাধ করে বেড়াচ্ছে। এখনই যদি সরকার এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নেয় তাহলে ভবিষ্যতে এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা বেড়েই চলবে। তাই এখনই সময় এসব নরপশুদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার। অনতিবিলম্বে দোষিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন বক্তারা।

এসময় ভোলা ডেভেলপমেন্ট সোসাইটি (বিডিএস) সদর উপজেলা শাখার পক্ষ থেকে ৫ দফা দাবী তুলে ধরা হয়। দাবীগুরো হচ্ছে, দোষিদের দ্রুত ট্রাইব্যুনালে বিচারের আওতায় আনা, সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- কার্যকর করা, ধর্ষণের শিকার পরিবারকে সরকারের পক্ষ থেকে আর্থিক সহায়তা করা, সকল ধর্ষণের শিকার পবিারের মামলার খরচ সরকার বহন করা, ধর্ষণের শিকার হলেই ধর্ষণ ও হত্যা মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে প্রেরণের আইন পাশ করা। এ ব্যাপারে সংগঠনের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর হস্তক্ষেপ কামনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451