1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ০৫ জুলাই ২০২০, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ইতালিতে সিজনাল জব ভিসায় বাংলাদেশের কালো তালিকাভুক্তি আর কতকাল?  সাড়ে চার বৎসর অতিবাহিত হলেও খোঁজ মেলেনি অজ্ঞাত লাশের শহীদ জিয়ার নাম মুছে ফেলায় দক্ষিনপাড়া ও কাগইল ইউনিয়নে মানব বন্ধন ৮ বছর পরে হারানো ছেলে ফিরে পেয়ে পরিবারে আনন্দের বন্যা হিলিতে ৫ জুয়ারুর কারাদন্ড জনগণের দ্বারপ্রান্তে পৌছাতে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন হিলিতে নো মাস্ক নো সেলস কর্মসুচী চালু, প্রথম দিনেই তিনটি দোকান বন্ধ সহকারী উপ-পরিদর্শক রাজ্জাকের ছোঁয়ায় জুয়ারী বনে গেল মাদক ব্যবসায়ী কুড়িগ্রামে ধরলার পানি আবারো বৃদ্ধি আতংকিত পানি বন্ধিরা ভুতুড়ে বিদ্যুৎ বিল করার অভিযোগে ৪ প্রকৌশলী বরখাস্ত, ৩৬ জনকে শোকজ

মাগুরার শ্রীপুরে ওষুধের দোকানে ওষুধ প্রশাসনের অভিযান

সাইদুর রহমান, বিশেষ প্রতিনিধি মাগুরা :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ১০ বার পঠিত

মাগুরা জেলার শ্রীপুর উপজেলার খামারপাড়া ও লাঙ্গলবাধ বাজারে ঔষধ এর দোকানে ওষুধ প্রশাসনের মাগুরা ঝিনাইদহ অঞ্চলের সহকারি পরিচালক নাজমুল হাসান এর নেতৃত্বে সোমবার দুপুরে অভিযান ও বিভিন্ন দোকান পরিদর্শন করা হয়। ওষুধ প্রশাসনের মহাপরিচালকের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। পরিদর্শনকালে ওষুধের মূল্য যাচাই করা হয় এবং দেখা যায় নির্ধারিত মূল্যে ওষুধ বিক্রি হচ্ছে। কিছু ফিজিশিয়ান স্যাম্পল ও হেক্সসল জব্দ করা হয় পরে সতর্ক করা হয় বিক্রয় না করার জন্য।

ট্যাবলেট নাপা, সিরাপ নাপা, ট্যাবলেট ডক্সিসাইক্লিন, ভিটামিন সি জাতীয় পদের মূল্যযাচাই করা হয়। দোকানদারেরা নির্ধারিত মূল্যে ওষুধ বিক্রি করছে দৃষ্টিগোচর হয়। কিছু ঔষধ ডেটের অংশ কেটে বিক্রয় করায় মেয়াদোত্তীর্ণ ওষুধ বলে প্রতীয়মান হয় বিধায় ডেটের অংশ সংরক্ষণ করার জন্য এবং বাকি অংশ বিক্রয় করার জন্য পরামর্শ দেয়া হয়। পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে ঔষধ বিক্রয় করার জন্য বলা হয় এবং সীমা ফার্মাসিটিক্যালের ঔষধ বিক্রয় করা থেকে বিরত থাকার জন্য বলা হয় এবং সংরক্ষণে থাকলে তা কোম্পানির নিকট ফেরত দেয়ার জন্য বলা হয়।

ঔষধ ক্রয় বিক্রয়ের ইনভয়েস ক্যাশমেমো সংরক্ষণের জন্য বলা হয় এবং বিক্রয়কারীর নিকট ওষধের ক্যাশ মেমো দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। পরে পোস্ট মার্কেটিং সার্ভিলেন্স কার্যক্রম হিসেবে ঔষধ স্যাম্পলিং করা হয় গুণগতমান দেখার জন্য। সার্বিক সহযোগিতা করেন মাগুরার জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মামুনুল হাসান, উপজেলা বিসিডিএস এবং মাগুরা জেলা বিসিডিএস সদস্যবৃন্দ।জনস্বার্থে এই ধরনের কাজ অব্যাহত থাকবে বলে কতৃপক্ষ জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451