1. gnewsbd24@gmail.com : admi2019 :
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১:১৩ অপরাহ্ন

মানবতার এক দৃষ্টান্ত দেখালেন তানোরের ইউএনও

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ৩০ বার পঠিত

মানুষ মানুষের জন্য, সে হোক গরীব, ধনাঢ্য, হোক তোকাই বা সমাজের অবহেলিত, কিংবা অসহায় বা পরিচিত, কিন্তু সেওতো মহান সৃষ্টি কর্তার সেরা সৃষ্টি।সেই সেরা সৃষ্টি যেই হোক একজন মানুষ হিসেবে অন্যের পাশে দাঁড়ানই মুল কর্তব্য। সৃষ্টির সেরা জীব এক অজ্ঞাত মহিলা রাস্তায় এক পাশে মাথায় পায়ে ব্যান্ডেজ নিয়ে ঘণ্টার পর ঘণ্টা পড়ে থাকলেও এগিয়ে আসেনি কেউ। কিন্তু রাজশাহীর তানোরের ইউএনও সুশান্ত কুমার রাস্তায় পরে আছে অসুস্থ মহিলা এমন সংবাদ পেয়ে হাজারো ব্যস্ততার মাঝে ছুটে যান ওই অসুস্থ মহিলার কাছে।

সেখানে গিয়ে থেমে থাকেননি তিনি অসুস্থ মহিলাকে ভ্যান যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে ভর্তি করে দিয়ে চিকিৎসার ব্যবস্থা করে দিয়ে মানবতার এক দৃষ্টান্ত দেখালেন ইউএনও সুশান্ত কুমার মাহাতো। অপরিচিত এক মহিলার চিকিৎসার ব্যবস্থা করে দেবার কারনে ইউএনও যে মানবতার পরিচয় দিয়েছেন তা থেকে সবাইকে শিক্ষা নেয়া দরকার।এমন ঘটনা ঘটে গত সোমবার তানোর টু মুণ্ডুমালা রাস্তার কৃষ্ণপুর মোড়ে রাত্রি আট টার দিকে।

জানা গেছে চলতি মাসের ১৫ জুন সোমবার তানোর টু মুণ্ডুমালা রাস্তার কৃষ্ণপুর মোড়ে মানসিক ভারসাম্যহীন এক অজ্ঞাত মহিলা মাথায় ও পায়ে ব্যান্ডেজ নিয়ে রাস্তার এক পাশে দিনভর পড়ে ছিল। রাস্তা দিয়ে লোকজন চলাচল করলেও সবাই শুধু দেখেই গেছেন। কিন্তু ওই মহিলার পাশে এগিয়ে আসেনি কেউ। এঅবস্থায় রাত্রি আটটার দিকে স্থানীয়রা উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোকে মোবাইলে অবহিত করা মাত্রই ছুটে যান ঘটনাস্থলে।

উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন উপজেলার কৃষ্ণপুর মোড়ে রাস্তার পাশে মাথায় পায়ে ব্যান্ডেজ নিয়ে এক অজ্ঞাত অসুস্থ মহিলা দিনভর পড়ে আছে স্থানীয়রা এমন সংবাদ মোবাইলে দিলে সাথে সাথে সেখানে পৌছে যায় তখন রাত্রি প্রায় আটটা। ওই অজ্ঞাত মহিলাকে ভ্যান যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজে গিয়ে ভর্তি করি।এই কাজে পাচন্দর ইউপির চেয়ারম্যান আব্দুল মতিন ও উপজেলা ডেভেলপমেণ্ট ফ্যাসিলিটেটর ফেরদৌস জামান প্রমুখ সহযোগিতা করেন বলেও জানান ইউএনও।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রোজিয়ারা খাতুন বলেন চল্লিশের বেশি বয়সের অজ্ঞাত মহিলা ঠিকমত কথা বলতে। বাড়ি কোথাই কিভাবে আসলেন মাথা পায়ে ব্যান্ডিজ কেন, কোন কিছুই বলতে পারছেনা। শুধু বাড়ি বগুড়ায় এইটুটু কথা বলতে পারছেন, কিভাবে আসলেন তাও বলতে পারছেন না। ইউএনও তাকে হাসপাতালে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়েছে।

থানার ওসি রাকিবুল হাসান জানান অজ্ঞাত ওই মহিলার বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। এঘটনায় সাধারন জিডি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451