1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৬ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে মৃত্যু ১ লাখ ২০ হাজার, সুস্থ ৯ লাখের বেশি

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ২৭ বার পঠিত

অনেকটা গতানুগতিক ধারায় প্রতিদিন সংক্রমণ ও প্রাণঘানির ঘটনা ঘটছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত দেশটিতে করোনার শিকার ২২ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ। আর না ফেরার দেশে প্রায় ১ লাখ ২০ হাজার বসবাসকারী। তবে, সুস্থ হয়েছেন ৯ লাখের বেশি ভুক্তভোগী।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যোগ হয়েছে ২৬ হাজার ৭১ জন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ২২ লাখ ৮ হাজার ৪০০ জনে দাঁড়িয়েছে। প্রাণ গেছে আরও ৮০৯ জনের। এ নিয়ে দেশটির ১ লাখ ১৯ হাজার ৯৪১ জন মানুষের মৃত্যু হলো করোনায়। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯ লাখ ১৯ হাজারের মতো মানুষ।

এর মধ্যে অনেকটা নিয়ন্ত্রণে আসা নিউইয়র্কেই আক্রান্ত ৪ লাখ সাড়ে ৬ হাজার ছাড়িয়েছে। যেখানে ৩১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

দ্বিতীয় স্থানে থাকা নিউ জার্সিতে কমে এসেছে আক্রান্ত ও প্রাণহানি। তারপরও প্রতিদিনই কম করে হলেও ঘটছে উভয়ই। ইতিমধ্যেই সেখানে ১ লাখ ৭০ হাজারের বেশি মানুষের শরীরে করোনা চিহ্নিত হয়েছে। এর মধ্যে ১২ হাজার ৮৯১ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত ১ লাখ সাড়ে ৬৩ হাজার ছাড়িয়েছে ক্যালিফোর্নিয়ায়। যেখানে প্রাণহানি ঘটেছে ৫ হাজার ২৮৬ জনের। ইলিনয়সে ১ লাখ সাড়ে ৩৪ হাজারের বেশি সংক্রমণে প্রাণ গেছে ৬ হাজার ৪৮৫ জনের।

আক্রান্ত ১ লাখ সাড়ে ৬ হাজার পেরিয়েছে ম্যাসাসুয়েটসসে, যেখানে ৭ হাজার ৭৩৪ মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা লাখ ছুঁই ছুঁই প্রায় টেক্সাসে। তবে, সেখানে প্রাণহানি কিছুটা কম। যার সংখ্যা ২ হাজার ১০৫ জনের মৃত্যু হয়েছে সেখানে।

পেনসিলভেনিয়ায় ৮৪ হাজার অতিক্রিম করেছে আক্রান্তের সংখ্যা, প্রাণ গেছে সেখানে ৬ হাজার ৩৮৮ জনের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451