1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪৯ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে সরকারি কলেজের জায়গা দখলের প্রতিবাদে মানব বন্ধন

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ২৫ বার পঠিত

ফুলবাড়ীতে প্রভাবশালী মহল কর্তৃক ফুলবাড়ী সরকারি কলেজের জায়গা দখলের প্রতিবাদে কলেজের সাধারণ ছাত্ররা কলেজ চত্তরে জায়গা উদ্ধারের জন্য ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ফুলবাড়ী সরকারি কলেজের প্রধান ফটোকের সামনে ফুলবাড়ী সরকারি কলেজের জায়গা দখল করে এলাকার প্রভাবশালী এক ব্যক্তি বহুতলা ভবন নির্মাণ শুরু করেছেন। ভবন নির্মাণ বন্ধ করতে ফুলবাড়ী সরকারি কলেজ কর্তৃপক্ষ ইতি মধ্যে বিভিন্ন প্রশাসনের দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

সরকারি কলেজের নিজেস্ব জায়গায় যে কোন ধরনের স্থাপনা নির্মাণ বন্ধ করার নির্দেশনা দিয়েছেন স্থানীয় প্রশাসন। কিন্তু একটি কুচক্রী প্রভাবশালী মহলের ইন্দোনে রাতের আধারে ফুলবাড়ী সরকারি কলেজের জায়গায় বহুতলা ভবন নিমার্ণের পাশাপাশি সীমানা প্রাচীর নির্মাণ করছেন। প্রাপ্ত তথ্যে জানা যায় ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউপির দক্ষিণ বাসুদেবপুর মৌজার ২৪০ নং দাগের ৯৭ শতাংশ জমি ক্রয় করেন কলেজ কর্তৃপক্ষ। কিন্ত জমি ক্রয়ের সময় কলেজ কর্তৃপক্ষ জমির দলিলে কোন চৌহুদ্দি উল্লেখ্য করা ছিল না। পরে ১৯৯২ সালে একই দাগের বাকি ১০৭ শতাংশ জমি ক্রয় করেন পশ্চিম গৌরি পাড়া গ্রামের মোঃ আবুল হোসেন।

আবুল হোসেন সরকারি কলেজের প্রশাসনের সাথে কথা না বলে জমির সামনের অংশে সীমানা প্রাচীর সহ বহুতলা ভবন নির্মাণের কাজ শুরু করেন। পরে কলেজ কর্তৃপক্ষ ভবন নির্মাণ কাজে বাধা দিলে দুই পক্ষের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। ফুলবাড়ী থানা এবং ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমি উদ্ধারের জন্য লিখিত অভিযোগ করেন কলেজ কর্র্তৃপক্ষ। ২০০৭ সালে ফুলবাড়ী সরকারি কলেজের আবেদনের পরিপেক্ষিতে ফুলবাড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ঐ জমির মাপযোগ করে সীমানা নির্ধারণ করে কলেজের আংশ বের করে দেন। কলেজের সীমানায় আবুল হোসেন স্থাপনা ভেঙ্গে সরকারি কলেজ কর্তৃপক্ষকে জমির দখল বুঝিয়ে দেন।

চলতি বছরে আবার আবুল হোসেন কলেজের জমিতে নির্মাণ কাজ শুরু করেন। বিষয়টি কর্তৃপক্ষ থানায় ও জেলা প্রশাসক কে অবগত করেন। অতিরিক্ত জেলা প্রশাসক দিনাজপুর এর সানিউল ফেরদৌস কলেজের জমিতে অবৈধ্য স্থাপনা বন্ধের জন্য ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার তাগিদ দেন। এ বিষয়ে ফুলবাড়ী পৌর শহরের পশ্চিম গৌরি পাড়া গ্রামের বিশিষ্ট্য ব্যবসায়ী মোঃ আবুল হোসেন এর সাথে গতকাল বৃহস্পতিবার কথা বললে তিনি জানান, প্রায় ২০-২২ বছর আগে সীমানা উল্লেখ্য করে আমি জমি ক্রয় করেছি। সেখানে বিভন্ন প্রকার গাছ লাগিয়েছি। আমি কলেজের জায়গা দখল করে কোন স্থাপনা তৈরি করি নাই।

এদিকে মোঃ আবুল হোসেন এলাকার প্রাভাবশালী হওয়ায় প্রশাসনের নির্দেশ অমান্য করে জোর পূর্বক জমি দখল করার চেষ্টা চালাচ্ছেন বলে কলেজ কর্তৃপক্ষ অভিযোগ করেছন। তারা এ কথাও বলেন তিনি কাউকে কোন তোয়াক্কা করছেন না। মানববন্ধনে নেতৃত্ব দেন ফুলবাড়ী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র তৌহিদুজ্জামান রাসেল, তানভির আহম্মেন, মনির হোসেন। মানববন্ধনে ফুলবাড়ী সরকারি কলেজের সাধারণ ছাত্রছাত্রী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সুধিজন সহ স্থানীয় লোকজন অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451