1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১০:৩০ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে আরও ২৮ হাজার আক্রান্ত, সুস্থ সোয়া ৯ লাখ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ৩৮ বার পঠিত

অনেকটা গতানুগতিকভাবে প্রতিদিন সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটছে মার্কিন যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত দেশটিতে করোনার শিকার ২২ লাখ ৬৩ হাজারের বেশি মানুষ। আর না ফেরার দেশে ১ লাখ সাড়ে ২০ হাজার বসবাসকারী। তবে, সুস্থ হয়েছেন সোয়া ৯ লাখের বেশি ভুক্তভোগী।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যোগ হয়েছে ২৭ হাজার ৯২৪ জন। এতে আক্রান্তের সংখ্যা বেড়ে ২২ লাখ ৬৩ হাজার ৬৫১ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ৭৪৭ জনের। এ নিয়ে দেশটির ১ লাখ ২০ হাজার ৬৮৮ জনের মৃত্যু হলো করোনায়। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৯ লাখ ২১ হাজারের মতো মানুষ।

এর মধ্যে শুধু নিউইয়র্কেই আক্রান্ত ৪ লাখ ৮ হাজার ছাড়িয়েছে। যেখানে ৩১ হাজার ৯২ জন মানুষের মৃত্যু হয়েছে। তবে, বর্তমানে সেখানে অনেকটা নিয়ন্ত্রণে ভাইরাসটি।

দ্বিতীয় স্থানে থাকা নিউ জার্সিতে কমে এসেছে আক্রান্ত ও প্রাণহানি। তারপরও প্রতিদিনই কম করে হলেও ঘটছে উভয়ই। ইতিমধ্যেই সেখানে ১ লাখ ৭১ হাজারের বেশি মানুষের শরীরে করোনা চিহ্নিত হয়েছে। এর মধ্যে ১২ হাজার ৯২৭ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত ১ লাখ সাড়ে ৬৭ হাজার ছাড়িয়েছে ক্যালিফোর্নিয়ায়। এ রাজ্যে আশঙ্কাজনকহারে প্রতিদিন বেড়েই চলেছে সংক্রমণের হার। যেখানে প্রাণহানি ঘটেছে ৫ হাজার ৩৬২ জনের। ইলিনয়সে ১ লাখ ৩৪ হাজার ৭৭৮ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে। এর মধ্যে ৬ হাজার ৪৮৫ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত ১ লাখ সাড়ে ৬ হাজার পেরিয়েছে ম্যাসাসুয়েটসসে, যেখানে ৭ হাজার ৭৭০ জন প্রাণ হারিয়েছেন। আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে টেক্সাসে। এখন পর্যন্ত সেখানে করোনার ভুক্তভোগী ১ লাখ ২ হাজার ৬৬১ জন। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ২ হাজার ১৪২ জনের। পেনসিলভেনিয়ায় ৮৫ হাজারের কাছাকাছি আক্রান্ত। এর মধ্যে না ফেরার দেশে সেখানকার ৬ হাজার ৪২৭ জন মানুষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451