1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মাগুরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পথ শিশুদের মধ্যে যুবলীগের খাবার বিতরণ হিলিতে চালের দাম বেড়েছে কেজিতে ৩ টাকা বিএনপি নেতা নিতাই রায় চৌধুরীর মতবিনিময় রিটেইল শিল্পের ভবিষ্যৎ পরিকল্পনাকে প্রাধান্য দিয়ে শুরু হল জাতীয় পুরুষ ও মিশ্র পেসাপালো প্রতিযোগিতা শুরু ঝালকাঠির মহাসড়কে পৌর টোলের নামে চাঁদাবাজি, বন্ধ করে দিয়েছে পুলিশ আত্রাইয়ে স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ঝালকাঠির গ্রামীণ জনপদে গড়ে উঠছে হাঁসের খামার ঝালকাঠি এলজিইডির আওতায় খাল পুনঃখনন, গ্রামীণ উন্নয়নে ইতিবাচক প্রভাব পাবনায় উপ নির্বাচন সুষ্ঠু হয়েছে প্রেসক্লাবে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

সেনাবাহিনীর তত্ত্ববধায়নে আম্পানে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধের নির্মান শুরু

বাগেরহাট প্রতিনিধি :
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ জুন, ২০২০
  • ২৯ বার পঠিত

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বাগেরহাটের শরণখোলায় পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধ ৩৫/১ পোল্ডারের ক্ষতিগ্রস্থ অংশের বাধ নির্মান ও নদীর তীর রক্ষার কাজ শুরু হয়েছে। শুক্রবার সেনা বাহিনীর তত্ত্বাবধায়নে শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের গাবতলা আশার আলো মসজিদের সামনে থেকে এই কাজ শুরু হয়। পাশাপাশি আম্পানের প্রভাবে সৃষ্ট জলোচ্ছাসে লোকালয়ে প্রবেশকৃত লবন পানি অপসারণেও করা হয়েছে।

আম্পানের এক মাস পরে হলেও সেনাবাহিনীর তত্ত্বাবধায়নে কাজ শুরু হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন এলাকাবাসী ও জনপ্রতিনিধিরা।

স্থানীয় এমডি শাহিন হাওলাদার, সবুজ শিকদার, রাজ্জাকসহ কয়েক জন বলেন, ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধের নির্মান শুরু হয়েছে। এতে আমরা খুশি হয়েছি। নদী শাসন করে টেকসই বেড়িবাঁধ নির্মান না হলে এই দূর্দশা কমবে না বলে দাবি করেন তারা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমল হোসেন মুক্তা বলেন, ঘূর্ণিঝড় আম্পানে ভেঙ্গে যাওয়া বেড়িবাঁধ এলাকায় বিকল্প বাঁধ নির্মান শুরু হয়েছে।আশা করি খুব দ্রুত টেকসই বেড়িবাঁধ নির্মান হবে।এই অঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা শেষ হবে।

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ নাহিদুজ্জামান খান বলেন, ৩৫/১ পোল্ডারের ১৭‘শ মিটার ক্ষতিগ্রস্থ বাঁধ নির্মান ও ৬‘শ মিটার নদীর তীর সংরক্ষন কাজ শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই কাজ শেষ হবে আশা করছি। তিনি আরও বলেন, ঝুকিপূর্ণ দুই কিলোমিটার অংশে নদী শাসন  প্রকল্পটি অনুমোদন হলে কাজ শুরু করতে পারব।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451