1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১০:২৭ পূর্বাহ্ন

কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের ভাঙন রোধে নদীতীরে মানববন্ধন

মোঃ সহিদুল আলম বাবুল, কুড়িগ্রাম প্রতিনিধি :
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০
  • ৩০ বার পঠিত

কুড়িগ্রামের চিলমারীর নয়ারহাট ইউনিয়নের প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে ব্রহ্মপুত্র নদের প্রবল ভাঙন দেখা দিয়েছে ! এ ভাঙ্গন থেকে ঘরবাড়ি ও বিভিন্ন প্রতিষ্ঠানসহ বিস্তীর্ণ এলাকা রক্ষার দাবিতে নদীতীরে মানববন্ধন করেছে এলাকাবাসী।

আজ মঙ্গলবার দুপুরে চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ খাউরিয়ার ২’শ বিঘা থেকে গয়নার পটল পর্যন্ত এলাকার ভাঙন রোধে দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়ে মানববন্ধনে অংশ নেয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

ভাঙ্গন কবলিত ব্রহ্মপুত্র নদের তীরে আয়োজিত মানব বন্ধনে বক্তব্য রাখেন, নয়ারহাট ইউপি চেয়ারম্যান আবু হানিফা, দক্ষিণ খাউরিয়া স্কুল এন্ড কলেজের সভাপতি দেলওয়ার হোসেন, অধ্যক্ষ মোঃ জহুরুল ইসলাম মন্ডল, সাবেক ইউপি চেয়ারম্যান নওশাদ আলী, সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, ইউনিয়ন আ,লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মিন্টু, প্রভাষক মোঃ আসাদুজ্জামান আসাদ প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, নয়ারহাট ইউনিয়নের ৫ কিলোমিটার এলাকা জুড়ে করালগ্রাসী ভাঙ্গনের কবলে একের পর এক বিলীনের মুখে পরেছে, আশ্রয়ন কেন্দ্র, দক্ষিণ খাউরিয়া স্কুল এন্ড কলেজ,পরিবার পরিকল্পনা হাসপাতাল, কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন পরিষদ ভবন, ভূমি অফিসসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী স্থাপনা।

নয়ারহাট ইউপি চেয়ারম্যন আবু হানিফা জানান, ভাঙ্গন কবলিত এলাকায় দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা না হলে ইউনিয়নের বিভিন্ন এলাকা নদী গর্ভে বিলীন হয়ে যাবে !

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451