1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৩ পূর্বাহ্ন

বিশ্বে করোনা আক্রান্ত কোটি ছুঁই ছুঁই

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শনিবার, ২৭ জুন, ২০২০
  • ৩৩ বার পঠিত

একদিন আগে সর্বোচ্চ প্রাণহানির পর এবার প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় প্রায় ২ লাখ মানুষ করোনা ভাইরাসের শিকার হলেন। এতে করে বিশ্বের প্রায় কোটি মানুষ করোনার ভুক্তভোগী হতে চলেছেন। আর এখন পর্যন্ত ৪ লাখ ৯৬ হাজারের বেশি মানুষের প্রাণ ঝরেছে ভাইরাসটিতে। যদিও সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন সাড়ে ৫৩ লাখ রোগী।

অন্যদিকে, হাতেগোনা কয়েকটি দেশ স্বাভাবিক অবস্থায় ফিরলেও মুক্ত হচ্ছে না পুরোপুরি। এমনকি নিয়ন্ত্রণে আসা উৎপত্তিস্থল চীনে দ্বিতীয় দফায় সংক্রমণ দেখা দিয়েছে। কম করে হলেও প্রতিদিনই সেখানে নতুন করে আক্রান্তের খবর আসছে গণমাধ্যমগুলোতে।

আজ শনিবার বাংলাদেশ সময় সকাল পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের ১ লাখ ৯৫ হাজার ১ জন মানুষ। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৯৯ লাখে দাঁড়িয়েছে। প্রাণ গেছে আরও ৫ হাজার ৮৮ জনের। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৪ লাখ ৯৬ হাজার ৭৭ জনে ঠেকেছে।

এর মধ্যে শুধু মার্কিন যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা বেড়ে ২৫ লাখ ৫২ হাজার ৯৫৬ জনে দাঁড়িয়েছে। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৬৪০ জনের।

ব্রাজিলে একদিনে সর্বোচ্চ সংক্রমণে আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ লাখ ৮০ হাজার ৫৪ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃতের সংখ্যা ৫৬ হাজার ১০৯ জনে ঠেকেছে।

আক্রান্তের তালিকায় তিনে থাকা রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা ৬ লাখ ২০ হাজার অতিক্রম করেছে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ৮ হাজার ৭৮১ জনের মৃত্যু হয়েছে করোনায়।

দক্ষিণ এশিয়ার দেশ ভারতে সংক্রমণ পাঁচ লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত সেখানে ৫ লাখ ৯ হাজার ৪৪৬ জন মানুষ করোনার শিকার। প্রাণহানি ঘটেছে ১৫ হাজার ৬৮৯ জনের। যুক্তরাজ্যে সংক্রমণ ৩ লাখ ৯ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ৪৩ হাজার ৪১৪ জনে দাঁড়িয়েছে।

এদিকে, নিয়ন্ত্রণে আসা স্পেনে আরও ৮ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। এতে করে প্রাণহানি বেড়ে ২৮ হাজার ৩৩৮ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত ২ লাখ ৯৪ হাজার ৯৮৫ জন মানুষ। সংক্রমণ ২ লাখ ৭২ হাজার ছাড়িয়ে গেছে লাতিন আমেরিকার দেশ পেরুতে। মৃত্যু হয়েছে সেখানে ৮ হাজার ৯৩৯ জনের। চিলিতে সংক্রমণ ২ লাখ ৬৩ হাজারের বেশি। এর মধ্যে প্রাণ গেছে ৫ হাজার ৬৮ জনের।

ইউরোপে প্রথম আঘাত হানা ইতালিতে ২ লাখ ৩৯ হাজার ৯৬১ জন মানুষ করোনার শিকার। এর মধ্যে পৃথিবী ছেড়েছেন ৩৪ হাজার ৭০৮ জন মানুষ। মধ্যপ্রাচ্যের ইসলামি প্রজাতান্ত্রিক দেশ ইরানে আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ১৮ হাজারের কাছাকাছি। প্রাণহানি ঘটেছে ১০ হাজার ২৩৯ জনের।

লাতিন আমেরিকার দেশ মেক্সিকোয় প্রতিদিনই আশঙ্কাজনকহারে বাড়ছে আক্রান্ত ও মৃতের ঘটনা। ইতিমধ্যেই সেখানে সংক্রমণ ২ লাখ ৮ হাজার ছাড়িয়ে গেছে। প্রাণ গেছে ২৫ হাজার ৭৭৯ জনের। দক্ষিণ এশিয়ার আরেক ভুক্তভোগী পাকিস্তানে আক্রান্ত প্রায় ১ লাখ ৯৬ হাজার ছুঁই ছুঁই। মৃত্যু হয়েছে ৩ হাজার ৯৬২ জনের।

আর বাংলাদেশে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যমতে, গতকাল শুক্রবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ১ হাজার ৬৬১ জনের। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫৩ হাজার ১৩৩ জন মানুষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451