1. gnewsbd24@gmail.com : admi2019 :
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৮ পূর্বাহ্ন

গাংনীতে হাতের ছোঁয়ায় উঠে যাচ্ছে রাস্তার কার্পেটিং

মজনুর রহমান আকাশ, মেহেরপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : শনিবার, ২৭ জুন, ২০২০
  • ২৭ বার পঠিত

মেহেরপুরের গাংনীর পীরতলা- নওদাপাড়া সড়ক নির্মানের একদিন পরই সামান্য হাতের ছোঁয়ায় উঠে যাচ্ছে রাস্তার কার্পেটিং। নি¤œমানের সামগ্রী ব্যবহার আর কাজ তদারকীর অভাবে এমনটি ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় জনগন ও জনপ্রতিনিধি। অবশেষে রাস্তাটির নষ্ট অংশ পুনঃনির্মানের কথা জানিয়েছেন গাংনী উপজেলা প্রকৌশলী গোলাপ শেখ।

জানাগেছে, ২০১৯-২০২০ অর্থ বছরে সড়ক রক্ষণাবেক্ষনের অর্থায়নে গাংনীর পীরতলা – নওদাপাড়া ৩৩০০ মিটার সড়ক পুণঃনির্মাণের কাজ হাতে নেয় উপজেলা প্রকৌশলী অফিস। যার ব্যয় ধরা হয় এক কোটি ১৬ লাখ টাকা । ঠিকাদারী প্রতিষ্ঠান কুষ্টিয়ার ফারুক ট্রেডার্স কাজটি বাস্তবায়ন করে। নির্মাণ কাজে বিটিসি বিটুমিন ব্যবহার করার কথা থাকলেও ইরানী বিটুমিন ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। এ ছাড়াও প্রাইম কোড ব্যবহারের পর বৃষ্টির পানিতে নষ্ট হবার পর নতুন করে প্রাইমকোড ব্যবহার করা হয়নি। ফলে হাতের ছোঁয়ায় কার্পেটিং উঠে যাচ্ছে।

রাস্তায় নি¤œমানের ইট ব্যবহার করা হয়েছে। সড়কের পাশে তিনফুট মাটি ভরাটের কথা থাকলেও তা করা হয়নি। স্থানীয় লোকজন কাজে বাঁধা দিলে ঠিকাদারী প্রতিষ্ঠান ও উপজেলা প্রকৌশলী অফিসের হুমকী প্রদান করে। বিষয়টি জানার পর শনিবার এমপি সাহিদুজ্জামান খোকন রাস্তা পরিদর্শনে যান ও সত্যতা খুজে পান। অবশেষে উপজেলা প্রকৌশলী গোলাপ শেখ নষ্ট ও নি¤œ মানের রাস্তা পুনঃনির্মানের আশ^াস দেন।

উপজেলা প্রকৌশলী গোলাপ শেখ জানান, রাস্তার কাজে কোন নি¤œ মানের সামগ্রী ব্যবহার করা হয়নি। প্রাইমকোড ব্যবহারের পর পানিতে ধুয়ে যাবার ফলে রাস্তার কিছু অংশে কার্পেটিং উঠে গেছে। এ অংশে আবারো কাজ করার জন্য ঠিকাদারকে বলা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

© All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451