1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:১০ অপরাহ্ন

বিশ্বব্যাপী আক্রান্ত কোটি ছাড়াল, মৃত্যু ৫ লাখ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ৩৪ বার পঠিত

উৎপত্তির ছয় মাস পূর্ণ হতে এখনও দু’দিন বাকি। এরই মধ্যে বিশ্বে কোটিরও বেশি মানুষ প্রাণঘাতি করোনার শিকারে পরিণত হয়েছে। যার থাবায় পৃথিবী ছাড়তে হয়েছে ৫ লাখ মানুষকে। ইউরোপ থেকে আমেরিকা, লাতিন আমেরিকা থেকে দক্ষিণ এশিয়ায় সবখানে এখনও ভয়াবহ তাণ্ডব চালাচ্ছে ভাইরাসটি। যদিও সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন সাড়ে ৫৪ লাখের বেশি ভুক্তভোগী।

অন্যদিকে, হাতেগোনা কয়েকটি দেশ স্বাভাবিক অবস্থায় ফিরলেও মুক্ত হচ্ছে না পুরোপুরি। এমনকি নিয়ন্ত্রণে আসা উৎপত্তিস্থল চীনে দ্বিতীয় দফায় সংক্রমণ দেখা দিয়েছে। কম করে হলেও প্রতিদিনই সেখানে নতুন করে আক্রান্তের খবর আসছে গণমাধ্যমগুলোতে।

আজ রোববার বাংলাদেশ সময় সকাল পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে বিশ্বের ১ লাখ ৭৬ হাজার ৫৬৪ জন মানুষ। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ১ কোটি ৭৫ হাজার ১১৫ জনে দাঁড়িয়েছে। প্রাণ গেছে আরও ৪ হাজার ৫৪৭ জনের। এ নিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৫ লাখ ৬২৬ জনে ঠেকেছে।

এর মধ্যে শুধু মার্কিন যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা বেড়ে ২৫ লাখ ৯৬ হাজার ৫৩৭ জনে দাঁড়িয়েছে। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ১৫২ জনের।

ব্রাজিলে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৩ লাখ ১৫ হাজার ৯৪১ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃতের সংখ্যা ৫৭ হাজার ১০৩ জনে ঠেকেছে।

আক্রান্তের তালিকায় তিনে থাকা রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা ৬ লাখ ২৭ হাজার অতিক্রম করেছে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ৮ হাজার ৯৬৯ জনের মৃত্যু হয়েছে করোনায়।

দক্ষিণ এশিয়ার দেশ ভারতে সংক্রমণ পাঁচ লাখ ছাড়িয়েছে। এখন পর্যন্ত সেখানে ৫ লাখ ২৯ হাজার ৫৭৭ জন মানুষ করোনার শিকার। প্রাণহানি ঘটেছে ১৬ হাজার ১০২ জনের। যুক্তরাজ্যে সংক্রমণ ৩ লাখ ১০ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ৪৩ হাজার ৫১৪ জনে দাঁড়িয়েছে।

এদিকে, নিয়ন্ত্রণে আসা স্পেনে আরও ৩ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। এতে করে প্রাণহানি বেড়ে ২৮ হাজার ৩৪১ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত ২ লাখ ৯৫ হাজার ৫৪৯ জন মানুষ।

সংক্রমণ পৌনে ৩ লাখ ছাড়িয়ে গেছে লাতিন আমেরিকার দেশ পেরুতে। মৃত্যু হয়েছে সেখানে ৯ হাজার ১৩৫ জনের। চিলিতে সংক্রমণ ২ লাখ ৬৭ হাজারের বেশি। এর মধ্যে প্রাণ গেছে ৫ হাজার ৩৪৭ জনের।

ইউরোপে প্রথম আঘাত হানা ইতালিতে ২ লাখ ৪০ হাজার ১৮০ জন মানুষ করোনার শিকার। এর মধ্যে পৃথিবী ছেড়েছেন ৩৪ হাজার ৭১৬ জন মানুষ। মধ্যপ্রাচ্যের ইসলামি প্রজাতান্ত্রিক দেশ ইরানে আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ২০ হাজারের বেশি। প্রাণহানি ঘটেছে ১০ হাজার ৩৬৪ জনের।

লাতিন আমেরিকার দেশ মেক্সিকোয় প্রতিদিনই আশঙ্কাজনকহারে বাড়ছে আক্রান্ত ও মৃতের ঘটনা। ইতিমধ্যেই সেখানে সংক্রমণ ২ লাখ ৯ হাজার ছুঁই ছুঁই। প্রাণ গেছে ২৬ হাজার ৩৮১ জনের।

দক্ষিণ এশিয়ার আরেক ভুক্তভোগী পাকিস্তানে আক্রান্ত ১ লাখ ৯৯ হাজার ছুঁই ছুঁই। মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৫ জনের।  আর বাংলাদেশে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যমতে, গতকাল শনিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৩ হাজার ৯৭৮ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ১ হাজার ৬৯৫ জনের। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫৪ হাজার ৩১৮ জন মানুষ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451