1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১২:২১ পূর্বাহ্ন

গাইবান্ধা পৌরসভার ৫০ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকার বাজেট

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • আপডেট টাইম : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ২৭ বার পঠিত

নুতন কোন পৌরকর আরোপ ছাড়াই ২৮ জুন রবিবার সকাল ১১টায় পৌর ভবনের সভা কক্ষে গাইবান্ধা পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৫০ কোটি ৯০ লাখ ৫০ হাজার টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বাজেট ঘোষণা করেন পৌর মেয়র অ্যাডভোকেট শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন।

ঘোষিত বাজেটে ২০২০-২০২১ অর্থবছরের রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে ১৬ কোটি ২০ লাখ ৫০ হাজার টাকা। একই অর্থবছরে পানির রাজস্ব নির্ধারন করা হয়েছে ১ কোটি ৭০ লক্ষ্য টাকা। এছাড়াও এডিবি উন্নয়ন খাতে আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ২ কোটি টাকা এবং বিভিন্ন প্রকল্প থেকে আয় ধরা হয়েছে ৩১ কোটি টাকা।

অপরদিকে ২০২০-২০২১ অর্থ বছরে কর্মকর্তা-কর্মচারীর বেতন ভাতাদিসহ অন্যান্য খাতে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ১৬ কোটি ১৩ লাখ টাকা এবং পানির ব্যয় ১ কোটি ৬৬ লাখ ৪০ হাজার টাকা নির্ধারন করা হয়ছে । বাজেটে আয়ের খাত হিসেবে ট্যাক্সেস, রেইট, ফিস, হাটবাজার ইজারা ও অন্যান্য বিষয়েকে গুরুত্ব দেয়া হযয়েছে। ব্যয়ের খাত হিসেবে পৌরসভার প্রত্যেক কর্মকর্তা কর্মচারীর বেতন ভাতাসহ ১৭ টি বিষয়কে সামনে আনা হয়েছে ।

বাজেট আলোচনায় অংশ নেন পৌর প্যানেল মেয়র জিএম চৌধুরী মিঠু, মতলুবর রহমান, কামাল আহম্মেদ, শহীদ আহম্মেদ, কামাল হোসেন, সেলিনা আক্তার রতœা ও মোছা: লাকী সুলতানা। বাজেট আলোচনায় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহ সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, পৌর এলাকার বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451