1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:২২ অপরাহ্ন

পিরোজপুরে মঠবাড়িয়ায় প্রথম করোনা রোগী সনাক্ত ৩১৯ পরিবার লকডাউন

শেখ সাথী ইসলাম, পিরোজপুর থেকে:
  • আপডেট টাইম : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৯৯ বার পঠিত

পিরোজপুরে মঠবাড়িয়ায় প্রথম করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগী শনাক্ত হয়েছে। সোমবার বিকেলে পিরোজপুরের সিভিল সার্জন ডা. মো: হাসনাত ইউসুফ জাকী বিষয়টি নিশ্চিত করেছেন।

রোগির বাড়ি উপজেলার ধানীসাফা ইউনিয়নে। সে নারয়নগঞ্জ থেকে শুক্রবার বাড়িতে এসেছে। উপজেলা থেকে করোনা সন্দেহে ঢাকা ও বরিশালে ১০ জনের স্যাম্পল পরীক্ষার জন্য পাঠানে হয়। এর মধ্যে ওই ব্যক্তির শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

এদিকে সোমবার সন্ধ্যায় এ খবর ছড়িয়ে পড়লে উপজেলা জুড়ে মানুষের মাঝে আতংক বিরাজ করছে। আজকের পর্যন্ত নারায়নগঞ্জ ও ঢাকা থেকে আগত ৩১৯টি পরিবারকে লক ডাউন করেছে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

পিরোজপুর জেলা সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকী জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ধানিসাফা ইউনিয়নের পাতাকাটা গ্রামে নারায়নগঞ্জ থেকে গত গত ১০ এপ্রিল শুক্রবার বাড়িতে ফিরে জ¦র-স্বর্দি সহ করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে ভর্তি হয়। পরে ঐ যুবকের করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে বরিশাল মেডিকেলে পরীক্ষার জন্য পাঠানো হলে সোমবার পরীক্ষায় করোনা ভাইরাস পজেটিভ আসে।

নারায়নগঞ্জ ও ঢাকা থেকে আসা লোকজনকে প্রশাসন নিজ নিজ ঘরে অবস্থান করার জন্য অনুরোধ জানিয়েছেন। পারিবারি লক ডাউনকে উপেক্ষা করে বাহিরে বের হওয়া ৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনন্টাইনে রাখা হয়।

এদিকে করোনার উপসর্গ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসা আরও ১০জনের স্যাম্পল পরীক্ষার জন্য ঢাকা ও বরিশালে পাঠানে হয়েছে। তার মধ্যে ২ জনের রিপোর্ট নেগেটিভ পাওয়া যায়। বাকী ৮ জনের পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়নি।

পিরোজপুর সিভিল সার্জন ডা. মো: হাসনাত ইউসুফ জাকী সামাজিক ও গণমাধ্যমকে জানান, বর্তমানে করোনা ভাইরাস সনাক্ত ঐ রোগী মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে আইসোলেশন সেন্টারে চিকিৎসা করা হচ্ছে । বর্তমানে সে সুস্থ আছে বলে জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451