1. gnewsbd24@gmail.com : admi2019 :
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:১২ অপরাহ্ন

নন্দীগ্রাম এম.এইচ ডিগ্রী কলেজ মাঠে সাপ্তাহিক হাট বসছে

মুনিরুজ্জামান মুনির, নন্দীগ্রাম প্রতিনিধি (বগুড়া) :
  • আপডেট টাইম : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৯৭ বার পঠিত

বগুড়ার নন্দীগ্রামে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন, পুলিশ ও পৌরসভা বিভিন্ন সচেতনতা মূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ কার্যক্রমের আওতায় সংক্রমণ এড়াতে সামজিক দুরত্ব বজায় রেখে উপজেলা সদরের মনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে বসছে নন্দীগ্রামের সাপ্তাহিক হাট।

তবে সেখানে শুধূ সবজি বাজার বসানোর ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মাছ,মাংস নন্দীগ্রাম হাটের নির্ধারিত সেটে সামজিক দূরত্ব বজায় রেখে বসানো হবে বলে পৌরসভা সূত্রে জানা গেছে।

সপ্তাহের প্রতি মঙ্গলবার বসে নন্দীগ্রামের হাট। গ্রামগঞ্জে সাপ্তাহিক হাট একটি সাধারণ বিষয়। শাক-সবজি, খাবারদাবার, নিত্যপ্রয়োজনীয় জিনিষের পসরা সাজিয়ে বসে দোকানিরা।

হাটুরেরা আসে বিভিন্ন গ্রাম থেকে। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের প্রভাবে সারাবিশ্ব যখন ভয়াবহ বিপর্যয়ের মুখোমুখি তখন এ হাট বড়ই বেমানান। তাই উপজেলা প্রশাসন ও পৌরসভা সংক্রমণ এড়াতে সামজিক দুরত্ব বজায় রেখে নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে সাপ্তাহিক হাট বসানোর সিদ্ধান্ত নেয়।

সোমবার (১৩ এপ্রিল) দিন ব্যাপী নন্দীগ্রাম মনসুর হোসেন ডিগ্রী কলেজ মাঠে চলে সবজি বাজার বসানোর প্রস্তুতি। মাঠে সামজিক দুরত্ব বজায় রেখে দোকান বসার জন্য জায়গা নির্ধারণ করে দেয়া হয়েছে। এ মাঠে প্রায় দু’শ দোকান বসানোর সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এসময় মাঠে উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফি জিন্নাহ, উপজেলা নির্বাহী অফিসার শারিমন আখতার, নন্দীগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার রাজিউর রহমান ও নন্দীগ্রাম পৌরসভার মেয়র কামরুল হাসান সিদ্দিকী জুয়েল উপস্থিত ছিলেন।

এবিষয়ে নন্দীগ্রাম পৌরসভার মেয়র কামরুল হাসান সিদ্দিক জুয়েল জানান, সামাজিক দুরত্ব বজায় রেখে মঙ্গলবার ভোর থেকে এই মাঠেই বসবে নন্দীগ্রামের সাপ্তাহিক হাট। প্রশাসনের নিষেধাজ্ঞা জারি ও জনসচেতনতা মূলক প্রচারণার পরেও সচেতন হচ্ছে না জনসাধারণ। তাই জনসাধারনকে সচেতন করতে ও করোনা ভাইরাস নিয়ন্ত্রণে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451