1. gnewsbd24@gmail.com : admi2019 :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:০৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮০ লাখ ছাড়িয়েছে

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ২৮ বার পঠিত

বিশ্বের ১ কোটি ৮০ লাখ ২ হাজার সাড়ে আটশ’র বেশি লোক করোনাভাইরাসে আক্রান্ত। বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ১৮ হাজার ৯২১ জনের।

ওয়ার্ল্ডোমিটার জানাচ্ছে, করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যার নিরিখে তালিকায় শীর্ষেই রয়েছে যুক্তরাষ্ট্র। কোভিড-নাইনটিন পজিটিভ রোগীর সংখ্যা প্রায় ২৭ লাখ ৮০ হাজার। মৃত্যু ১ লাখ ৩০ হাজার আটশ’র কাছাকাছি।

দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলের আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৫৩ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৬০ হাজার সাতশ’র বেশি মানুষের। রাশিয়ায় ৬ লাখ ৫৪ হাজার ৪০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার তালিকায় তৃতীয় স্থানে রয়েছে দেশটি। মোট মৃতের সংখ্যা ৯ হাজার ৫৩৭ জন।

চতুর্থ স্থানে থাকা ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫ হাজার ২২০। মৃতের সংখ্যা ১৭ হাজার আটশ’ পেরিয়েছে। যুক্তরাষ্ট্র রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে মোট আক্রান্ত ৩ লাখ ১৩ হাজার ৪৮৩ জন। মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৯০৬ জনের।

২১৩টি দেশ ও অঞ্চলের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৮ নম্বরে। আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৮৮৮ জনের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451