1. gnewsbd24@gmail.com : admi2019 :
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১১০৬ সামনে মহাবিপদ অপেক্ষা করছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা মাগুরার বাবুখালীতে গাছ থেকে পড়ে বৃদ্ধের মৃত্যু তামাক কোম্পানির অপতৎপরতা বন্ধে আইন সংশোধন চায় তামাকবিরোধী নেতৃবৃন্দ শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দালাল চক্রের অত্যাচারে রোগীরা দিশে হারা এমসি কলেজে ঘটনা নীতিহিন সমাজের নগ্ন বহি:প্রকাশ : ন্যাপ আইনের শাসনের অভাবেই ড. আফতাব আহমেদ হত্যার বিচার আজও হয়নি : মোস্তফা স্কুলশিক্ষার্থী লীলার হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে জাতীয় নারী আন্দোলন আক্কেলপুর-জয়পুরহাট সড়ক যেন মৃত্যু ফাঁদ রাতে জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৫ লাখ ২০ হাজার ছাড়িয়েছে

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ৩৩ বার পঠিত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে শুক্রবার (৩ জুলাই) সকাল পর্যন্ত সারা বিশ্বে মারা গেছেন ৫ লাখ ২০ হাজার ৬৪১ জন। আর আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮ লাখ ৩৬ হাজারের বেশি মানুষ।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এসব তথ্য পাওয়া যায়।

করোনাভাইরাসের সংক্রমণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে ইউরোপ ও আমেরিকা। তবে ইউরোপে ভাইরাসটির প্রকোপ কমে আসলেও কিছু কিছু জায়গায় নুতন করে তা আবারও বাড়তে শুরু করেছে। তবে আশার কথা হচ্ছে, এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থতার হারও দ্রুত বাড়ছে।

রোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ৩৫ হাজার আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার মানুষের।

এখন করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর দেশে পরিণত হয়েছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত ১৪ লাখ ৯৬ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৬১ হাজার ৮৮৪ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্তের দেশ রাশিয়ায়। দেশটিতে ৬ লাখ ৬০ হাজার জন করোনায় আক্রান্ত। তবে রাশিয়ায় মৃতের সংখ্যা তুলনামূলক কম। মৃত্যুর দিক দিয়ে রাশিয়া বিশ্বে ১২ তম। সেখানে করোনায় মারা গেছে ৯ হাজার ৬৬৮ জন মানুষ।

বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক জনসংখ্যার দেশ ভারত করোনায় চতুর্থ আক্রান্তের দেশে পরিণত হয়েছে। দেশটিতে ৫ লাখ ২৮ হাজার জন করোনায় আক্রান্ত হয়েছেন। সেখানে করোনায় মারা গেছে ১৭ হাজার ৮৩৪ জন। দেশটি মৃত্যুর সংখ্যায় অষ্টম।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451