1. gnewsbd24@gmail.com : admi2019 :
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১:০১ পূর্বাহ্ন

দিনাজপুরে করোনা ভাইরাসে দুইজন মৃতসহ ৩৭ জনের শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ২৭ বার পঠিত

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্য ও পার্বতীপুরে এক মৃতসহ ৩৭জন করোনায় শনাক্ত হয়েছেন। এনিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬৭৫জন। এর মধ্যে পুরুষ ৪৮৬জন, নারী ১৬১ জন ও শিশু ২৮জন রয়েছে। এছাড়াও গত ২৪ ঘন্টায় ৯ জন সুস্থ্যসহ এ পর্যন্ত জেলায় সুস্থ্য হয়েছেন ৩৫০জন।

এ তথ্য নিশ্চিত করে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, আক্রান্ত রোগীর মধ্যে দিনাজপুর সদরে একুশজন, নবাবগঞ্জে একজন, খানসামায় তিনজন, বিরলে দুইজন, চিরিরবন্দরে দুইজন, পার্বতীপুরে একজন মৃতসহ ছয়জন, ফুলবাড়ীতে একজন মৃতসহ দুইজন।

বর্তমানে হোম আইসোলেশনে ২৯০জন এবং প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৮জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ১৩জন। এ পর্যন্ত জেলায় মৃত্যুবরন করেন ১৪জন।

সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ আরও জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিধবা নারী মোহনা। ফুলবাড়ী উপজেলার সুজাপুর গ্রামের বিধবা নারী মোহনা করোনা উপসর্গ নিয়ে ৩০জুন হাসপাতালে ভর্তি হন। ওইদিনই তার নমুনা সংগ্রহ করা হয় এবং বৃহস্পতিবার সন্ধ্যায় সে মারা যায়। বৃহস্পতিবার রাতেই তার নমুনার রিপোর্টে করোনায় পজিটিভ আসে।

অপরদিকে পার্বতীপুরের মোস্তাক হোসেন নামে করোনা উপসর্গ নিয়ে ২৯ জুন নিজ বাড়ীতে মারা যান। পরে ওইদিনই তার নমুনা সংগ্রহ করা হয় এবং বৃহস্পতিবার রাতে রিপোর্ট করোনায় পজিটিভ আসে।

তাদের দুজনেরই স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় প্রশাসন ও দিনাজপুর কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক টিমের কর্মীরা দাফন কার্য সমাধা করেছেন।

অপরদিকে, চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আজমল হক জানায়, চিরিরবন্দরের সাতনালা ইউপি চেয়ারম্যান মো. ফজলুর রহমান করোনা উপসর্গে অসুস্থ হয়ে ৩০জুন দিনাজপুর এম.আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। ওইদিনই তার নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রাতে তার করোনা রিপোর্টে পজিটিভ আসে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451