1. gnewsbd24@gmail.com : admi2019 :
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :

করোনা শনাক্তদের তালিকায় বিশ্বে অষ্টম বাংলাদেশ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • আপডেট টাইম : শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ৩৪ বার পঠিত

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মতে, সপ্তাহে নতুন করে করোনাভাইরাস আক্রান্তদের র‌্যাংকিংয়ে আজ শুক্রবার বাংলাদেশ অষ্টম স্থানে উঠে এসেছে। ডব্লিউএইচওর দেশ, এলাকা ও অঞ্চলভিত্তিক তৈরি মহামারি ড্যাশবোর্ড অনুসারে, বাংলাদেশে গত সাতদিনে নতুন করে ২৬ হাজার ৫৯৮ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে।

অন্যদিকে, ডব্লিউএইচওর প্রতিদিন নতুন করে কোভিড-১৯ এ আক্রান্তের প্রতিবেদন অনুসারে বিশ্বের মধ্যে নবম স্থানে রয়েছে বাংলাদেশ।

সপ্তাহে নতুন করে শনাক্তদের তালিকায় তিন লাখ চার হাজার ১৫৬ আক্রান্ত নিয়ে যুক্তরাষ্ট্র প্রথম অবস্থানে রয়েছে। এ সপ্তাহে দুই লাখ ৬০ হাজার ১২২ জন শনাক্ত নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।

দক্ষিণ এশিয়ার দেশ ভারত তালিকার তিন নম্বরে উঠে এসেছে। দেশটিতে গত এক সপ্তাহে এক লাখ ৩১ হাজার ৫৩৬ জন আক্রান্ত হয়েছেন। আর ৪৭ হাজার ৫৩৭ ও ৪৭ হাজার ১৩৭ নতুন শনাক্ত নিয়ে চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও রাশিয়া।

এক সপ্তাহের মধ্যে নতুন করে শনাক্ত ২৫ হাজার ৪৭৭ জন নিয়ে ষষ্ঠ অবস্থানে চিলি এবং ২৬ হাজার ৯৫৮ শনাক্ত নিয়ে সৌদি আরব আছে সপ্তম অবস্থানে।

এদিকে, শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ নতুন করে তিন হাজার ১১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এ সময়ে মারা গেছেন ৪২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখনও পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৬ হাজার ৩৯১ জন এবং এক হাজার ৯৬৮ জনের মৃত্যু হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এ জাতীয় আরো খবর..

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি  © All rights reserved © 2011 Gnewsbd24
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazargewsbd451