রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:৩৩ অপরাহ্ন

খিলগাঁও তালতলা কবরস্থানে আরও ৩ জনের দাফন

মাহমুদুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট ঃ
  • Update Time : রবিবার, ১২ এপ্রিল, ২০২০

রাজধানীর খিলগাঁও তালতলা কবরস্থানে আরও ৩ জনের দাফন সম্পন্ন হয়েছে। এ নিয়ে তালতলা কবরস্থানে করোনা (কোভিড-১৯) আক্রান্ত এবং করোনা সন্দেহে ৩০ জনের দাফন দেওয়া হয়েছে।

আজ দাফন করা তিনজনের মধ্যে দুই জনই করোনায় আক্রান্ত বলে মৃত্যু সনদে উল্লিখিত আছে। এদের একজনের বয়স ৫৫ বছর। তিনি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের বাসিন্দা। অপরজনের বয়স ৩৮ বছর। তিনি নোয়াখালীর সোনাইমুড়ির বাসিন্দা। অপরজন ২৮ বছর বয়সী, তাঁর বাড়ি চাঁদপুর সদরে।

এদের মধ্যে নারায়ণগঞ্জ এবং নোয়াখালীর দুজন কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তাঁরা দুজনই করোনায় আক্রান্ত ছিলেন। দুজনেরই মৃত্যু সনদে লেখা, মৃত্যুর কারণ করোনার কারণে শারীরিক জটিলতায় মৃত্যু। এদিকে ২৮ বছর বয়সী চাঁদপুর সদরের যুবকটি গত চার দিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন।

তিনি রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। হাসপাতাল থেকে দেওয়া সনদে তাঁর মৃত্যুর কারণ হিসেবে নিউমোনিয়া উল্লেখ করা হয়েছে। দাফনের সময় ওই যুবকের পরিবারের সদস্যরা কেউ উপস্থিত ছিলেন না।

আজ শনিবার বেলা সাড়ে বারোটায় প্রথমদফায় দুটি অ্যাম্বুলেন্সে করে দুটি মরদেহ খিলগাঁও তালতলা কবরস্থানে আনা হয়। কবরস্থানের করোনায় মৃতদের জন্য নির্ধারিত স্থানে আগে থেকে খুঁড়ে রাখা কবরে তাঁদের দাফন করা হয়।

এ সময় দাফন কাজে অংশগ্রহণ করা প্রত্যেকেই ব্যক্তিগত সুরক্ষা পোশাক (পিপিই) পরা ছিল।দাফনকার্য শেষে প্রত্যেকেই সুরক্ষা পোশাক আগুনে পুড়িয়ে ধ্বংস করে ফেলেন।
পরে বিকেল সাড়ে তিনটায় তৃতীয় ব্যক্তির মরদেহ একই ভাবে কবরস্থানে এনে দাফন করা হয়।

খিলগাঁও তালতলা কবরস্থানের স্টাফ মো. ফেরদাউস দাফনের এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আজ তিনটি দেহ দাফন করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) কর্তৃপক্ষ রাজধানীতে করোনায় মৃতদের দাফন করতে খিলগাঁও তালতলা কবরস্থানকে নির্ধারণ করে। গত ২৫ মার্চ রাতে এই কবরস্থানে প্রথম দাফন হয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone