সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:০৯ অপরাহ্ন

যশোরে করোনাভাইরাস সনাক্তের পরীক্ষাগারের দাবিতে মানববন্ধন

ইয়ানূর রহমান, ভ্রাম্মমান প্রতিনিধি যশোর ঃ
  • Update Time : রবিবার, ১২ এপ্রিল, ২০২০

যশোরে সংক্রমন করোনাভাইরাস সনাক্ত করার জন্য পরীক্ষাগার, খাদ্য নিরাপত্তা ও যশোর মেডিকেল কলেজে আইসিইউ জরুরী ভিত্তিতে করার দাবিতে বাম গণতান্ত্রিক জোট শনিবার (১১ এপ্রিল) বেলা ১২টায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

প্রেসক্লাব যশোরের সামনে ২০ মিনিটের মানববন্ধনে বক্তারা বলেন, সীমান্তবর্তী শহর ও বেনাপোল স্থল বন্দরের পাশের শহর যশোর এই পথ দিয়ে প্রতিদিন অসংখ্য রুগি এখন দেশে আসছে। সে কারণে যশোরে করোনা ভাইরাস সংক্রমণ হওয়ার ঝুকি রয়েছে। বৃহত্তর যশোরসহ আশ পাশের জেলার সাথে যশোরের যোগাযোগ ব্যবস্থা ভাল। তাই রোগ সনাক্ত ও সুচিকিৎসার জন্য যশোরে করোনা ভাইরাস সনাক্ত পরীক্ষাগার ও আইসিইউ অতি গুরুত্বপূর্ণ জরুরি বিষয়। যা উপেক্ষা করলে এই অঞ্চলে মহাবিপদ ডেকে আনতে পারে। তাই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বা যশোর মেডিকেল কলেজে পরীক্ষাগার তৈরির দাবি করছি। একই কারণে যশোর মেডিকেল কলেজে আইসিইউ চালুর দাবি জানাচ্ছি। যত সময় মেডিকেল কলেজে আইসিইউ তৈরি করা হচ্ছে না, সে সময়ে সিএমএসএস ও ইবনে সিনা’কে ব্যবহার করার দাবি করছি।

বক্তারা বলেন, করোনা প্রাদুর্ভাব রোধে বাড়িতে থেকে দিন আনা দিন খাওয়া মানুষ, শ্রমজীবী মানুষ, নি¤œ মধ্যবিত্ত ও মধ্যবিত্ত মানুষ অর্থনৈতিক ও খাদ্য সংকটের মধ্যে পড়েছে। বিভিন্ন সংগঠন ও হৃদয়বান মানুষের সহযোগিতায় তারা কোনভাবে টিকে আছে। করোনার প্রভাব যত বাড়বে ব্যক্তি সহযোগিতা তত কমে আসবে। তাই সরকারি সাহায্যের কোন বিকল্প নেই। কিন্তু সে সহযোগিতায় লুটপাট ও দলীয়করণ চোখে পড়ছে।

নেতৃবৃন্দ বলেন, সরকারকে এখনি খাদ্য নিরাপত্তা বলয় তৈরি, মানুষকে ঘরে আবদ্ধ রাখার জরুরি উদ্যোগ নিতে হবে। লুটপাট-চুরি, দলীয়করণ বন্ধ করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) যশোর জেলা সমন্বয় কমিটির সমন্বয়ক কমরেড জিল্লুর রহমান ভিটু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি কমরেড অ্যাড. আবুল হোসেন, জেলা নেতা বিথীকা সরকার, ইউনাইটেড কমিউনিস্ট লীগ জেলা সম্পাদক কমরেড তসলিমউর রহমান, বাসদের জেলা নেতা কমরেড আবুল কালাম আজাদ ও বাসদ (মার্কসবাদীর) কমরেড গোলাম মোস্তফা প্রমুখ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone