শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫০ অপরাহ্ন

পহেলা বৈশাখ ঘিরে সতর্ক পুলিশ

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

আগামীকাল পহেলা বৈশাখ। তবে করোনা ভাইরাসের বিস্তার রোধে এবছর পহেলা বৈশাখে সব ধরনের অনুষ্ঠান ও কার্যক্রম স্থগিত করা হয়েছে। একইসঙ্গে দিনটি উদযাপনে কেউ যেন ঘর থেকে বের না হন সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

আজ সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারের প্রধান মাসুদুর রহমান বলেন, ‘সব কিছুই বন্ধ ঘোষণা করা হয়েছে। সেক্ষেত্রে পহেলা বৈখাশের কোনো অনুষ্ঠানও হবে না। তারপরও আমরা সতর্ক আছি। কোনোভাবেই মানুষ ঘর থেকে বের হয়ে যেন রাস্তায় জড়ো হতে না পারে। যেসব স্থানে পহেলা বৈশাখের অনুষ্ঠানের আয়োজন হতো এরইমধ্েয সেগুলোও বন্ধ নিশ্চিত করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, সব অনুষ্ঠান স্থগিত থাকলেও এদিন অতি উৎসাহী লোকজনকে নজরে রাখা হচ্ছে। তারা যেন মুখোশ বহন, মানুষের বিরক্তির কারণ ভুবুজেলা না বাজাতে পারে সেদিকে সতর্ক আছে পুলিশ।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকা, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, রবীন্দ্র সরোবর, রাজধানীর গুরুত্বপূর্ণ মোড়, পাড়া-মহল্লার গুরুত্বপূর্ণ স্থাপনাসহ সব স্থানে সতর্ক থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী। কেউ যেন কোনো ধরনের সুযোগ নিতে না পারে সেজন্যই এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

অপরদিকে, বাংলাদেশ পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বিদায়ী মহাপরিচালক (ডিজি) ও পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, সরকারের পক্ষ থেকে বারবার শারীরিক দূরত্ব বজায় রাখার কথা বলা সত্ত্বেও অনেকেই তা লঙ্ঘন করছেন। এখন আপনি ঘরে থাকবেন নাকি কবরে যাবেন এই সিদ্ধান্তটা আপনার।

সোমবার দুপুরে র‌্যাব মহাপরিচালক হিসেবে গণমাধ্যমকর্মীদের সঙ্গে শেষ সংবাদ ব্রিফিংয়ে (অনলাইনে) এসব কথা বলেন তিনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone