রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন

লকডাউনের কারনে অনির্দিষ্ট কালের জন্য স্থগিত হতে পারে আইপিএল

ক্রীড়া ডেস্ক :
  • Update Time : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

শনিবার নতুন করে ধাক্কা খেল ১৩তম আইপিএল-এর আয়োজন। লকডাউনের মেয়াদ ৩০ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দেওয়া সিদ্ধান্ত আইপিএল ২০২০ (ওচখ ২০২০)কে অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করার পথে ঠেলে দিতে পারে।

বিসিসিআই কেন্দ্রের ঘোষণার অপেক্ষায় থাকলেও প্রায় সব রাজ্যের মুখ্যমন্ত্রীরা নিশ্চিত করে দিয়েছেন তাঁরা লকডাউন রেখে দেওয়ার পথেই হাঁটতে চলেছেন। যার ফলে ১৫ এপ্রিলের বদলে স্থগিতের সময় আরও বাড়াতে হবে। দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০০০ ছাড়িয়ে গিয়েছে, মৃত ২৫৯। যদিও বোর্ডের তরফে এখনও সরকারিভাবে স্থগিতের সময় আরও বাড়ানোর কথা ঘোষণা করা হয়নি। ১৫ এপ্রিলের আগে বোর্ড তা নিয়ে নিশ্চই কোনও সিদ্ধান্ত নেবে।

দেশের এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে ঘরের বাইরে যাওয়াই অসম্ভব, সেই পরিস্থিতিতে খেলা করার কথা ভাবাই উচিৎ নয়। করোনাভাইরাস মহামারীর কারণে ১৫ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছিল আইপিএল ২০২০। কিন্তু তার পরও এই টুর্নামেন্ট শুরু হওয়ার কোনও আশা দেখছেন না আইপিএল-এর চেয়ারম্যান রাজীব শুক্লা। ভারতের ২১ দিনের লকডাউন সেদিন শেষ হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। সেই অবস্থায় কোনও ইভেন্ট হওয়া সম্ভব নয়।

বিসিসিআই কর্তা পিটিআইকে জানিয়েছেন, ‘‘পঞ্জাব, মহারাষ্ট্র ও কর্নাটক জানিয়েছে তারা লকডাউনের সময় বাড়াবে। যার ফলে এটা বোঝাই যাচ্ছে আইপিএল কিছু সময়ের জন্য হওয়া সম্ভব নয়। তবে এটা অবশ্যই বাতিল হচ্ছে না। তবে স্থগিত হবে নিশ্চিত করে।

আইপিএল ২০২০ শুরু হওয়া কথা ছিল ২৯ মার্চ থেকে কিন্তু ২৪ মার্চ তা ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

১৫ এপ্রিলের পর আইপিএল শুরু হওয়া অসম্ভব বলে মনে করেন রাজীব শুক্লা।
তিনি বলেন, ‘‘আমরা আইপিএল বাতিল করতে পারব না যেখানে তিনহাজার কোটি টাকা লস হবে। বিসিসিআই সব স্টেকহোল্ডার্সদের সঙ্গে কথা বলছে রাস্তা বের করার জন্য পরিস্থিতি স্বাভাবিক হলে। তবে বিসিসিআই-এর পক্ষে এটাও কথা দেওয়া সম্ভব নয় যে কবে খেলা করা সম্ভব হবে।

এখনও পর্যন্ত যা বিকল্প রয়েছে—সেপ্টেম্বর বা অক্টোবরের শুরুতে টি২০ বিশ্বকাপের আগে আইপিএল আয়োজন করা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone