সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:২০ অপরাহ্ন

আত্রাইয়ে সামাজিক দূরুত্ব নিশ্চিতে কাঁচা বাজার স্থানান্তর

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি (নওগাঁ):
  • Update Time : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০

করোনা ভাইরাস (কোভিড-১৯) এর বিস্তার ঠেকাতে ও সামাজিক দূরুত্ব নিশ্চিত করতে নওগাঁর আত্রাই উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সাহেবগঞ্জ কাঁচা বাজারগুলো স্থানান্তর করা হয়েছে উপজেলার হেলিপ্যাড মাঠে। এ কাজে তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ছানাউল ইসলাম, এসিল্যান্ড আরিফ মুর্শেদ মিশু, ওসি মোসলেম উদ্দিন।

জানাযায়, উপজেলা সদর সাহেবগঞ্জ বাজার, সমসপাড়া হাট, নওদুলি হাট, ভবানীপুর বাজার, বান্দাইখাড়া বাজার, পাইকড়া বাজার, গোয়ালবাড়ী বাজার, ব্রজপুর বাজার, শুটকিগাছা বাজার গুলোতে মুদিখানার দোকান এবং কাঁচা বাজার একত্রে হওয়ায় মানুষ তাদের নিত্যপণ্য কিনতে সামাজিক দুরত্ব মানছেনা। এতে সরকারী নির্দেশনার যথাযথ প্রয়োগ যেমন হচ্ছেনা সেইসাথে করোনা ভাইরাসের বিস্তার অতিদ্রুত হারে ছরিয়ে যাবার সম্ভাবনা রয়েছে। এ কারণে মুদিখানা দোকান হতে আলাদা করে পার্শ্বে ফাঁকা যাইগাতে মাছ, মাংস এবং কাঁচা শবজির দোকান গুলো স্থানান্তর করা হয়েছে।

ক্রেতা ও বিক্রেতাদের সাথে কথা বললে তারা জানান, ফাঁকা জায়গাতে বাজার হওয়ায় কারও সাথে কারও শরীরের সংস্পর্শ লাগছেনা । নিরাপদ দুরুত্ব বজায় রেখে জিনিস কিনতে পারছি। এভাবে সরকারের দেওয়া নিয়ম কানুন মেনে চললে মরণব্যাধি করোনা হতে সকলে রক্ষা পাবো।

ইউএনও মো. ছানাউল ইসলাম বলেন, পর্যায়ক্রমে উপজেলার সবকটি বাজার খোলঅ মাঠে নেওয়া হবে। দিন যতই গড়াচ্ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সরকারের গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ব্যবস্থা চালু থাকবে। এসময় তিনি সর্বসাধারণকে জরুরী প্রয়োজন ছারা বাড়ির বাহির না হতে আহবান জানান তিনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone