রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:০৮ অপরাহ্ন

বোরহানউদ্দিনে ১৭শত কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ করেন এমপি মুকুল

বোরহানউদ্দিন প্রতিনিধি (ভোলা) ঃ
  • Update Time : বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

ভোলা বোরহানউদ্দিনে সামাজিক দূরত্ব বজায় রেখে খরিফ/১,২০২০-২০২১ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনার আওতায় বিনামূল্যে রাসায়নিক সার ও আউশ ধানের বীজ বিতরণ করা হয়।

বুধবার সকাল ১০টায় বোরহানউদ্দিন উপজেলা মিলনায়তনের সামনে প্রধান অতিথি হিসাবে কৃষকদের মাঝে সার ও আউশ ধানের বীজ বিতরণ কর্মসূচি শুভ উদ্বোধন করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি। এমপি আলী আজম মুকুল বলেন, জননেত্রী শেখ হাসিনা কৃষি বান্ধব সরকার। কৃষকদের কথা চিন্তা নানা কার্যকরী পদক্ষেপ নিয়েছে বর্তমান সরকার। ১০ টাকা ব্যাংক একাউন্টে সরকারি সুযোগ সুবিধা পাচ্ছেন কৃষকরা।

কৃষকদের কথা চিন্তা করে তিনি ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন ভোলার তরমুজ সব জেলার রপ্তানি করা যাবে। এসময় তিনি আরোও বলেন, সকলে প্রধানমন্ত্রী’র নির্দেশনা মেনে ঘরে থাকুন, নিজে নিরাপদ থাকুন, সকলকে নিরাপদ রাখুন। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাহিরে আসবেন না।

এসময় উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী, ভোলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরলাল মধু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. ওমর ফারুক প্রমূখ।

উক্ত কর্মসূচীর আওতায় ১৭শত কৃষক কে প্রতি ৩৩ শতাংশ জমির জন্য একজন কৃষক কে ডিএফপি ২০ কেজি, এমওপি ১০ কেজি, উপশি আউশ ধানের ৫ কেজি করে বীজ বিতরণ করা হয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone