শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৩৮ পূর্বাহ্ন

বালিয়াকান্দিতে অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি- ইউএনও’র নিকট লিখিত অভিযোগ

রুহুল আমিন বুলু , রাজবাড়ী প্রতিনিধি :
  • Update Time : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের স্বর্পবেতেঙ্গা গ্রামে সরকারী খালে গো খামারের দূষিত বর্জ্য ফেলে অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি করছে এলাকার প্রভাবশালী মৃতঃ বিশু সেখের ছেলে তোফেল সেখ।

এ অস্বাস্থ্যকর পরিবেশ থেকে পরিত্রাণ পেতে শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে তার কাছে একটি গণ সাক্ষরিত অভিযোগ প্রদান করেন।
অভিযোগ সূত্রে জানাযায়, জামালপুর ইউনিয়নে চন্দনা নদী থেকে উৎপত্তি হয়ে স্বর্পবেতেঙ্গা গ্রামের মধ্যে দিয়ে প্রবাহিত হয়ে ঘোড়াদার বিলে মিলিত সরকারী খালে ও প¦ার্শবর্তী কবরস্থান ঘেঁষে দীর্ঘদিন ধরে এলাকার প্রভাবশালী মৃতঃ বিশু সেখের ছেলে তোফেল সেখ তার বাড়ীতে অপরিকল্পিত গড়ে তোলে একটি গরুর খামার।

এই গরুর খামারের দূষিত বর্জ্য ফেলার ফলে খালটির বেশ কিছু অংশ প্রায় ভরাট হয়েছে। আর এই দূষিত বর্জ্য পঁচে দূরগন্ধের ফলে আশপাশের পরিবেশ অস্বাস্থ্যকর হয়ে উঠেছে। এতে করে এলাকার মানুষদের মধ্যে ম্যালেরিয়া, ডেঙ্গুসহ বিভিন্ন রোগ দেখা দিচ্ছে।

এলাকাবাসী বার বার নিষেধ করলেও তা অগ্রাজ্য করে সে তার কাজ চালিয়ে যাচ্ছে। তার এই কাজে বাধা দিতে গেলে মিজান, মুস্তাফিজসহ অনেকেই মারপিট করে আহত করেছে। আবার নিজের গরু মেরে প্রতিবাদকারীদের ফাঁসানোর হুমকি দিয়ে আসছে।

এবিষয়ে এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গসহ স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যান কে অবগত করেও কোন পরিত্রাণ মেলেনি। এতে করে এলাকার লোকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে যেকোন সময় এঘটনায় সংঘর্ষ বাধতে পারে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম বলেন, আমার কাছে একটি অভিযোগ এসেছে। অভিযোগটি উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ে পাঠিয়েছি। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান মনির, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মোছাঃ নাসরীন সুলতানা উপস্থিত ছিলেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone