রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:২৯ অপরাহ্ন

টিসিবি পণ্যে স্বস্তি ফিরেছে নিম্নআয়ের খেটে খাওয়া মানুষের মাঝে

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি (নওগাঁ):
  • Update Time : সোমবার, ২০ এপ্রিল, ২০২০

করোনা সংকট মোকাবেলায় উপজেলা প্রশাসনের তদারকিতে টিসিবি পণ্য বিক্রয় করার ফলে কিছুটা স্বস্তি এসেছে নিম্ন আয়ের হেটে খাওয়া মানুষর মাঝে। প্রতিদিন উপজেলার মোল্লা আজাদ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে ট্রাকে করে শারীরিক দুরুত্ব বজায় রেখে ৫ লিটার তেল ১ কেজি ডাল ২ কেজি চিনি ২ কেজি ছোলা ছয়শত সত্তর টাকায় বিক্রয় করা হয়। তবে তালিকায় আরও কিছু নিত্য প্রয়োজনীয় পণ্য রাখার দাবি ক্রেতাদের। উপজেলার টিসিবি পণ্য তদারকি করেন উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি জনস্বাস্থ্য প্রকৌশলী উপ-সহকারী সমর কুমার সুমন। শারীরিক দুরুত্ব বজায় এবং নিয়ম তান্ত্রিকভাবে পণ্য সামগ্রী কিনতে প্রশাসনকে সহযোগিতা করেন থানা পুলিশ ও স্কাউটস সদস্যরা।

জানাযায়, সারাদেশে যখন করোনা নিয়ে মানুষ আতংকিত সাধারণ খেটে খাওয়া কৃষকশ্রেণী ও দিনমজুর ভ্যান চালকেরা ঘড়ের বাইরে বের হতে পারছেনা ঠিক সে সময় এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী নিত্যপণ্য সামগ্রীর দাম বৃদ্ধি করে দেয়। সরকার টিসিবির মাধ্যমে এসব পণ্যসামগ্রী বিক্রয় শুরু করলে বাজার নিয়ন্ত্রণে চলে আসবে। রমজান মাসে দ্রব্যমূল্য ঠিক রাখতে এর ধারাবাহিকতা চলমান থাকবে তবে বর্তমানে মানুষের চাহিদা অনেক বেশি বলে জানান ডিলার উদয় সাহা।

ক্রেতা শামীম জানায়, টিসিবি পণ্য বাজারে আসায় আমরা অল্পদামে এগুলো কিনতে পারছি। বাজারের তুলনায় জিনিসের দাম সহজলভ্য এবং চাহিদার তুলনায় সরবরাহ কম হওয়ায় মানুষের ভিড় বেশি। তবে পণ্যগুলোর সরবরাহ বেশিকরা প্রয়োজন বলে জানান তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ছানাউল ইসলাম বলেন, চাহিদার কথা বিবেচনা করে আমরা চেষ্টা করছি বেশি বেশি সরবরাহ করার জন্য। এসময় তিনি ক্রেতাদের উদ্দেশ্যে বলেন আপনারা জরুরী প্রয়োজন ছাড়া কেহ বাড়ীর বাহিরে বের হবেন না। বাড়ীতে থেকে নিজেকে এবং দেশকে করোনার হাত থেকে মুক্ত রাখুন। সরকারী নিয়ম কানুন মেনে চলুন মাননীয় প্রধানমন্ত্রীকে সহায়তা করুন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone