শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৮:৫৩ পূর্বাহ্ন

বিশ্বে আক্রান্ত ২৪ লাখের বেশি, মৃত্যু ১ লাখ ৬৫ হাজার ছাড়াল

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : সোমবার, ২০ এপ্রিল, ২০২০

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন চার হাজার ৯শ ৯২ জন। এতে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৬৫ হাজার ১ শ ৭ জন। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৪ লাখ।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৬ লাখ ২৫ হাজার ১৯৯ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৬ লাখ ২৪ হাজার ৮২৮ জন। এদের মধ্যে ১৫ লাখ ৭০ হাজার ৬১০ জনের শরীরে মৃদু সংক্রমণ থাকলেও ৫৪ হাজার ২১৮ জনের অবস্থা গুরুতর।

চব্বিশ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ১৫শরও বেশি। এ নিয়ে দেশটিতে মোট প্রাণহানি ছাড়াল ৪০ হাজার। আর আক্রান্ত হয়েছে সাড়ে সাত লাখের বেশি।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরে অবস্থানে রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ২৩ হাজার ৬৬০ জন মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৮ হাজার ৯৭২ জন।

মৃত্যুর হিসাবে ইতালির পরের অবস্থানেই রয়েছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত ২০ হাজার ৪৫৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যার দিক থেকে অবশ্য ২য় অবস্থানে রয়েছে এ দেশটি। এখানে ১ লাখ ৯৮ হাজার ৬৭৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
মৃত্যুর তালিকার চার নম্বরে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ১৯ হাজার ৭১৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৮৯৪ জন।

জার্মানিতে ১ লাখ ৪৫ হাজার ৭৪২ জন মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৪২ জনের। যুক্তরাজ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২০ হাজার ৬৭ জন এবং মৃত্যু হয়েছে ১৬ হাজার ৬০ জনের।

করোনা ছড়িয়েছে ২১০ দেশ ও অঞ্চলে। এরমধ্যে সুস্থ হয়েছেন ছয় লাখ ২৫ হাজারের বেশি মানুষ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone