বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:১৩ অপরাহ্ন

গবেষক এম আর মাহবুবের ইন্তেকাল : বিভিন্ন সংগঠনের শোক

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০

ভাষা আন্দোলন স্মৃতিরক্ষা পরিষদের সভাপতি, ভাষা আন্দোলন গবেষণা কেন্দ্র ও জাদুঘরের নির্বাহী পরিচালক, নরসিংদী’র কৃতি সন্তান, ডা. আব্দুল মান্নান মহিলা কলেজের সাবেক প্রভাষক, লেখক ও গবেষক এম আর মাহবুব ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

মঙ্গলবার (২১ এপ্রিল) বিকাল ৪টা ৩০মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে ধানমন্ডি আনোয়ার খান মডার্ণ হাসপাতালে ইন্তেকাল করেছেন।

গত ১৪ এপ্রিল / ১লা বৈশাখ তিনি পুনরায় স্টোকে আক্রান্ত হন, ফলে তার শরীরের বাম পার্শ্ব অবশ হয়ে যাচ্চিল। এছাড়াও মস্তিষ্কের ও স্নায়বিক জটিলতায় ভুগছেন তিনি। তিনি ভাষা আন্দোলন ও গবেষণায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

বিশিষ্ট এই ভাষা আন্দোলন গবেষকের ইন্তেকালে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

শোকবার্তায় নেতৃদ্বয় মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলনের ইতিহান বর্তমান প্রজন্মের নিকট পৌছে দিতে এম আর মাহবুবের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করতে হবে।

বিশিষ্ট লেখক ও গবেষক এম আর মাহবুবের ইন্তেকালে আরো শোক প্রকাশ করেছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম. এ জলিল, জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলনের সমন্বয়ক মো. মহসিন ভুইয়া, বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মুহাম্মদ মফিজুর রহমান লিটন ও সাংগঠনিক সম্পাদক এড. সাইফুল ইসলাম সেকুল, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, ভাসানী সাহিত্য-সাংস্কৃতিক পরিষদের আহ্বায়ক মতিয়ারা চৌধুরী মিনু ও সদস্য সচিব সোলায়মান সোহেল।

আরো শোক প্রকাশ করেছেন ভাষা আন্দোলন গবেষণা কেন্দ্র, ভাষা আন্দোলন স্মৃতিরক্ষা পরিষদ, হৃদয়ে ৮ ফাল্গুন, দোলনচাপা সাহিত্য-সাংস্কৃতিক কেন্দ্র, জাতীয় সাংস্কৃতিক কেন্দ্র।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone