সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১০:১৮ পূর্বাহ্ন

গোদাগাড়ীতে এমপি ফারুক চৌধুরীর বাড়ী বাড়ী খাবার

মুক্তার হোসেন, গোদাগাড়ী প্রতিনিধি (রাজশাহী) ঃ
  • Update Time : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

রাজশাহীর গোদাগাড়ীতে করোনাভাইরাস সংকটে নি¤œ বা মধ্যবিত্ত পরিবারের কর্মহীন মানুষগুলোকে খাদ্য উপহার দিতে মোবাইল ফোনে ম্যাসেজ পেয়ে কর্মহীন মানুষের মাঝে চাউলসহ খাদ্য সামগ্রী পৌছে দেয়া হচ্ছে। আর এ কাজটি করছে রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী।

এ বিষয়ে গত ৬ এপ্রিল ফারুক চৌধুরী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘আপনারা কেউ যদি খাদ্যের অভাবে থাকেন তবে ০১৭১১৮১৯২৪৭ (এমপি ফারুক চৌধুরী), ০১৭১১০৬৮৪৫০ (জাহাঙ্গীর আলম, উপজেলা চেয়ারম্যান, গোদাগাড়ী) ০১৭১৬৩৮৯৯৬০, ( লুৎফর হায়দার রশীদ ময়না, উপজেলা চেয়ারম্যান, তানোর) নম্বরে দ্বিধাহীন ভাবে এসএমএস করে নাম ও ঠিকানা জানান।

দ্রুততম সময়ের মধ্যে আপনার বাড়িতে খাদ্যদ্রব্য পৌঁছে দিবো ইনশাআল্লাহ’। এ ছাড়া সংসদীয় আসনের চারটি পৌরসভা ও ১৬ টি ইউনিয়নের জনপ্রতিনিধিদের ফোন নম্বরও দেওয়া হয়েছে। এই নম্বরগুলোতে ফোন করলেই খাবার পৌঁছে দেওয়া হচ্ছে।প্রতিদিন জেলার গোদাগাড়ী ও তানোর উপজেলার কর্মহীন লোকজন সাহায্য চেয়ে মোবাইল ফোন খুদে বার্তার মাধ্যমে ওমর ফারুক চৌধুরীর কাছে আবেদন করেন। খুদে বার্তা পেয়েই তাৎক্ষনিকভাবে এমপি ওমর ফারুক চৌধুরী চাউলসহ খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে। এছাড়াও ব্যাক্তি উদ্যোগে ওমর ফারুক চৌধুরী কর্মহীন মানুষের বাড়ীতে বাড়ীতে ত্রান দিচ্ছেন।

গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন,করোনা ভাইরাস দেখা দেওয়ার পর থেকে গোদাগাড়ী ও তানোরের মানুষের পাশে দাড়িয়েছে। প্রতিদিন তিনি সকাল থেকে গভীর রাত পর্যন্ত মানুষের খোজ খবর নেয়া ছাড়াও কর্মহীন মানুষের ঘরে ঘরে খাবার তুলে দিচ্ছে।সংসদ সদস্যর নির্দেশেই গোদাগাড়ীতে মানব সহায়তা কমিটি গঠন করা হয়েছে।

কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম আরো বলেন, এরপর গত তিন সপ্তাহে গোদাগাড়ী ও তানোর উপজেলার প্রায় ৪০ হাজার পরিবারকে এই সেবা দিয়েছেন তিনি।সাড়ে তিন লাখ মানুষের মধ্যে আদিবাসীসহ কর্মহীন মানুষ আছে একটি বড় অংশ জুড়ে। এসব মানুষ তাদের খাদ্য চাহিদা প্রতিনিয়ত স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যানের কাছে আসছে।

সরকারিভাবে উপজেলায় তিন দফায় ১৫২ মেট্রিক টন চাউল ৬লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে। বরাদ্দকৃত চাউল ও অর্থ উপজেলার সব কর্মহীন মানুষকে দেয়া সম্ভব হয়নি।এদিকে ওমর ফারুক চৌধুরীর এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রসাংশা করে বিত্তশালীদের করোনা ভাইরাসে কর্মহীন মানুষের পাশে দাড়াতে আহবান জানিয়েছে গোদাগাড়ীর সুশীল সমাজ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone