শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৪৯ পূর্বাহ্ন

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই, মৃত ৭৭৫

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০

ভারতে একদিনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪২৯ জন। এসময়ের মধ্যে ৫৭ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৫০৬ এবং মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭৭৫। এছাড়া গোটা দেশে সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৬২ জন। আজ (শনিবার) সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে ওই তথ্য জানা গেছে।

করোনাভাইরাসের পরিসংখ্যানে ওই বৃদ্ধির পরেও দেশে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়নি বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের দাবি, ‘লকডাউনে পারস্পরিক দূরত্ব মেনে চলায় করোনার সংক্রমণ স্টেজ থ্রি বা গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে যেতে পারেনি।’

স্বাস্থ্যমন্ত্রীর এমন দাবি সত্ত্বেও দেখা যাচ্ছে মহারাষ্ট্র, গুজরাট, দিল্লি, রাজস্থান বা মধ্যপ্রদেশের মতো রাজ্যে সংক্রমিতের সংখ্যা বেড়েই চলেছে।

মহারাষ্ট্রে এপর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৮১৭। ওই রাজ্যে ইতোমধ্যেই মৃত্যু হয়েছে ৩০১ জনের।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটেও এই করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশ বাড়ছে। গুজরাটে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৮১৫। সেখানে এপর্যন্ত ১২৭ জনের মৃত্যু হয়েছে।

রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে আড়াই হাজারের উপরে। এখানে এ পর্যন্ত ২ হাজার ৫১৪ জন আক্রান্ত এবং ৫৩ জনের মৃত্যু হয়েছে।

রাজস্থানে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৪ জন এবং মারা গেছেন ২৭ জন।

এদিকে, বিজেপিশাসিত উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের এক নির্দেশে আগামী ৩০ জুন পর্যন্ত যেকোনো ধরণের সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর দফতরের এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী ৩০ জুন পর্যন্ত কোনও ধরনের সমাবেশ অনুমতি পাবে না বলে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, চলতি রমজান মাস শেষে এবারের ঈদ-উল-ফিতর পালিত হবে ২৪ অথবা ২৫ মে। মুখ্যমন্ত্রীর ওই নির্দেশের পরে এবারের ঈদের জামাত অনুষ্ঠিত হবে কি না তা নিয়ে ঘোর অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে। দেশজুড়ে দ্বিতীয় দফার লকডাউনের মেয়াদ শেষ হবে আগামী ৩ মে। পরবর্তীতে তার মেয়াদ বাড়ানো হবে কিনা এখনও সিদ্ধান্ত হয়নি। কিন্তু তার আগেই উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী আগামী ৩০ জুন পর্যন্ত রাজ্যে যেকোনো জমায়েত নিষিদ্ধ করলেন।#

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone