শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৯:৪৪ পূর্বাহ্ন

কলাপাড়ায় রেশন কার্ডে দু:স্থদের পরিবর্তে স্বচ্ছল পরিবারের নাম

রাসেল কবির মুরাদ , কলাপাড়া প্রতিনিধি (পটুযাখালী) ঃ
  • Update Time : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০

কলাপাড়া-কুয়াকাটা পৗরসভার ৩ হাজার পরিবার পাচ্ছেন রেশন কার্ডের সুবিধা। এ রেশন কার্ডের আওতায় একটি পরিবার সপ্তাহে ১০টাকা মূল্যের বিশেষ ওএমএস’র ৫কেজি করে মাসে ২০ কেজি চাল খাদ্য সহায়তা পাবেন। তালিকা তৈরীতে কাউন্সিলররা নীতিমালার চেয়ে বেশী বিবেচনায় নিয়েছেন আগামীতে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনকে। এতে একাধিক স্বচ্ছল পরিবার তালিকাভুক্ত হয়েছেন, বাদ পড়েছে অনেক দুস্থ ও অসহায় পরিবার।

উপজেলা খাদ্য অধিদপ্তর সূত্রে জানা যায়, কলাপাড়া পৌরসভার ১৮ শ’ এবং কুয়াকাটা পৌরসভার ১২ শ’ দরিদ্র পরিবার এ বিশেষ খাদ্য সহায়তা পাচ্ছেন। এজন্য সরকারী নির্দেশনা অনুসারে তালিকা তৈরি করে বিতরনের কাজ শুরু হয়েছে। কলাপাড়া পৌরসভায় ডিলার নিযুক্ত হয়েছে মামুন হাওলাদার, সবুজ মিয়া ও গাজী মশিউর রহমান মামুন।

চাল বিতরনে তদারকি কর্মকর্তার দায়িত্বে রয়েছেন যথাক্রমে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাও ওয়েন, বিমল চন্দ্র রক্ষিত ও মো: জহিরুল ইসলাম। কুয়াকাটা পৌরসভায় ডিলার নিযুক্ত হয়েছে আ: রহমান সোহাগ ও মোশারেফ আকন। তদারকি কর্মকর্তার দায়িত্বে রয়েছেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জসিম উদ্দীন ও মো: জাকির হোসেন।

উপজেলা খাদ্য কর্মকর্তা বিএম শফিকুল ইসলাম জানান, করোনার কারনে কর্মহীন থাকা হতদরিদ্র দিনমজুর, ভবঘুরে, রিক্সা চালক, ভ্যান চালক, পরিবহন শ্রমিক, ক্ষুদ্র্র দোকানি, দোকানের কর্মচারী, হিজড়া, ভিক্ষুক সহ নি¤œ আয়ের মানুষ এ খাদ্য সহায়তা পাবেন। সরকারের অন্যান্য সহায়তা পাচ্ছেন এমন কার্ডধারী উপকারভোগী, যেমন মৎস্য ভিজিএফ, ভিজিডি, বিধবা, বয়স্ক কিংবা প্রতিবন্ধী ভাতা প্রাপ্তরা কেউ এ সুবিধা পাবেন না।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো: শহিদুল হক জানান, তালিকা সম্পন্ন হওয়ার পর চাল বিতরন কার্যক্রম শুরু হয়েছে। তালিকা নিয়ে কোন অভিযোগ পেলে যচাই-বাছাই করে পুনরায় তা সংশোধন করা হবে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone