রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:৩৮ অপরাহ্ন

তানোরে ত্রান না পেয়ে ভিক্ষায় নেমেছে

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি :
  • Update Time : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০

করোনা নামক ভাইরাসের ছোবলে সারা বিশ্বসহ বাংদেশের মানুষ ঘরবন্ধি। সবাইকে যখন ঘরে থাকার জন্য কঠোর নির্দেশনা দিচ্ছেন প্রশাসন। কিন্তু পেটের ক্ষুধা কোন কিছুই মানেনা। তাইতো ত্রান না পেয়ে রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউপি এলাকার তিনজন মহিলা পেটের ক্ষুধার জালা মেটাতে বাধ্য হয়ে নেমেছেন ভিক্ষা করতে ।

আর তাদের তিনজনের ভিক্ষা করা ছবিসহ কিছু লিখে ফেসবুকে পোষ্ট করেছেন ওই ইউপি এলাকার পারিশোগ্রামের রিগান মণ্ডল নামের এক ব্যক্তি। গতকাল সোমবার ফেসবুকে ছাড়া মাত্রই ভাইরাল হয়ে উঠে। সোমবার বিকেলের দিকে ফেসবুকে পোষ্টটি পাওয়া যায়। ফেসবুকে রিগান লিখেন সোমবার সকালে চৌবাড়িয়া হাটে যাবার সময় ৩জন মহিলা করোনাকে অপেক্ষা করে ভিক্ষা করতে দেখে তিনি তাদেরকে বলেন আপনারা ত্রান পাননি। তাঁরা জবাবে বলে আমরা এখনো কিছুই পাইনি।

এতদিন বসে থেকে ক্ষুধার জালা সহ্য করতে না পেরে ভিক্ষা করতে নেমেছি। এটাই সত্য তানোরে যে পরিমাণ ত্রান এসেছে তা সঠিকভাবে বণ্টন হলে এসব ভিক্ষকরা অবশ্যই পেতেন।

জানা গেছে উপজেলার কামারগাঁ ইউপির বাতাসপুর মৎস্যজীবিপাড়াগ্রামের মৃত ইয়ানুচের স্ত্রী শুকালি বেওয়া, মৃত মেছেরের স্ত্রী মুল্লিকা বেওয়া, মৃত ইয়াজ উদ্দিনের স্ত্রী তুশি বেওয়া। তাঁরা স্বামী না থাকলেও ভ্যাগে জুটেনি সরকারের দেয়া ত্রানের চাল। উপজেলা জুড়ে চেয়ারম্যান ময়না গ্রামেগ্রামে ঘুরে নাকি ত্রান দিচ্ছেন। সরকারের দেয়া ত্রানে জেলা প্রশাসকের নির্দেশ অমান্য করে তিনি সাংসদ ফারুকের ছবি ত্রানের ব্যাগে ব্যবহার করে যাচ্ছেন।

তাহলে এই তিনজন বিধবা মহিলা লকডাউন অপেক্ষা করে কেন ভিক্ষা করতে নামল।আসলে উপজেলা চেয়ারম্যান ময়নার অনুসারী হতে পারেনি কামারগাঁ ইউপির চেয়ারম্যান মুসলেম উদ্দিন প্রামানিক। কামারগা ইউপিতে উপজেলা চেয়ারম্যান যা করেন ইউপি সভাপতি ফরাদের মাধ্যমেই সবকিছু করছেন। নিয়ম না থাকলেও ক্ষমতার জোরে তিনি এসব করছেন।

করোনাভাইরাস মোকাবেলায় ত্রানের ব্যগে সাংসদ ফারুক চৌধুরীর ছবি ব্যবহার না করতে জেলা প্রশাসক সংসদসহ সকল চেয়ারম্যানকে নির্দেশনা দেন।কিন্তু কামারগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাংসদের ছবিসহ ব্যাগে ত্রানের চাল দেয়া হবে এজন্য উদ্বোধনের দিন চেয়ারম্যান মুসলেম উদ্দিন উপস্থিত হননি। অবশ্য সাংসদ ফারুক চৌধুরী উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না , ইউপি আ”লীগ সভাপতি ফজলে রাব্বি ফরহাদ, সাধারন সম্পাদক সুফি কামাল মিন্টুসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খাদ্য অফিস জানান এপর্যন্ত এউপজেলায় ১২২ মেঃটন ৭৮০কেজি ত্রানের চাল উত্তোলন হয়ে গেছে। এনিয়ে ইউপি চেয়ারম্যান আ”লীগ নেতা মুসলেম উদ্দিন প্রামানিক বলেন চার দফায় ১হাজার ২৫৬জন ব্যক্তিকে চার দফায় ত্রান এবং বিভিন্ন পরিমাণে ৩ ওয়ার্ডের ব্যক্তিদের মাঝে তিন কিস্তিতে ৫০হাজার টাকা বিতরণ করা হয়েছে।

তাহলে তিন বিধবা মহিলা কেন পেলনা জানতে চাইলে তিনি জানান যেখানে চাল উদ্বোধনের দিন আমাকে বলা হয়না। ইউপি সদস্য ও নেতারা যেভাবে তালিকা করেছে সেই ভাবে বিতরণ হয়েছে। তাঁরা কেন ছাড়া পড়ল বিষয়টি আমি নিজেই দেখব বলে জানান তিনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone