শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন

তানোরে প্রথমবারের মত করোনা রোগী শনাক্ত

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০

রাজশাহীর তানোরে প্রথমবারের মত করোনাভাইরাস(কেভিড ১৯) রোগী শনাক্ত হয়েছেন এক যুবক বলে স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেন। করোনা আক্রান্ত ওই যুবকের বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

আক্রান্ত ওই যুবক উপজেলার বাধাইড় ইউপির হাপানিয়া দোগাছিগ্রামের বাসিন্দা। ২৮ এপ্রিল মঙ্গলবার রাতে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ওই যুবকের দেহে করোনা পজেটিভ রিপোর্টের খবর আসে।এতে করে উপজেলায় প্রথমবারের মত করোনা রোগী শনাক্ত হবার কারনে ওই গ্রামসহ এলাকায় এক প্রকার আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা গেছে করোনা আক্রান্তসহ তাঁরা দুই ভাই কুমিল্লা জেলায় রাজমিস্ত্রির কাজ করতেন। সবকার সকল ধরনের কাজ সহ জেলাকে লকডাউন ঘোষণা করেন। কাজ কর্ম বন্ধ হয়ে পড়ে যাবার কারনে চলতি মাসের ২০ এপ্রিল আক্রান্ত ব্যক্তি ও তাঁর ভাই নিজ বাড়িতে এসে হোম কোয়ারান্টাইনে থাকেন।

এঅবস্থায় গত ২২ এপ্রিল সকালের দিকে জ্বর সর্দি কাশি নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে এলে প্রয়োজনীয় চিকিৎসা নিয়ে তাঁরা দুই ভাই বাড়িতে চলে যায়। তবে চিকিৎসকের সন্দেহ হলে সেদিনই তাদের নমুনা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গত মঙ্গলবার রাত্রি ৮টার দিকে ১৮ বছর বয়সী ছোট ভায়ের দেহে করোনা পজেটিভ আসার পরপর রাতেই স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন আক্রান্ত যুবকের বাড়ি লকডাউন করে দেন।

উপজেলা মেডিকেল অফিসার ইয়াকুব জানান করোনা পজেটিভ আসলেও অন্য অন্য দিক ভালো আছে এজন্য তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। আশা করছি তিনি দ্রুত করোনা থেকে মুক্ত হবেন।

উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সুশান্ত কুমার মাহাতোর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান করোনা আক্রান্ত রোগীর বাড়ি মঙ্গলবার রাতেই লকডাউন করা হয়েছে। চিকিৎসকের পরামর্শে বাড়িতে রেখেই সার্বক্ষনিং মনিটরিং করা হচ্ছে এবং নিয়োমিত চিকিৎসা প্রদান করা হচ্ছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone