সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:২০ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ায় উচ্চ স্বরে মসজিদে আজানের অনুমতি

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : মঙ্গলবার, ৫ মে, ২০২০

পবিত্র রমজান মাসে এই প্রথম অস্ট্রেলিয়ার সিডনি শহরের লাকেম্বায় উচ্চ স্বরে আজান প্রচারের অনুমতি দেওয়া হয়েছে। রমজানের শেষ দিন পর্যন্ত এখানে লাউডস্পিকারে করে মাগরিবের আজান প্রচার করা হবে বলে জানিয়েছেন মসজিদটির পরিচালনাকারী অ্যাসোসিয়েশনের (এলএমএ) নির্বাহী পরিচালক আহমদ মালাস ।

এই প্রথম সিডনির কোনো মসজিদে মাগরিবের নামাজের আজান নিয়ে বাংলাদেশিসহ পুরো মুসলিম কমিউনিটিতে ব্যাপক ইতিবাচক প্রভাব পড়েছে। সবচেয়ে বেশি বাংলাদেশি কমিউনিটি থাকে সিডনির এই লাকেম্বা শহরে।

অস্ট্রেলিয়ায় সাধারণত মসজিদের ভেতরে ছোট করে আজান দেওয়া হতো। বড় কোনো মসজিদ এবং ঈদের নামাজের সময় কখনো ছোট মাইক্রোফোনে ব্যবহার করা হতো। কিন্তু এই প্রথম উচ্চ স্বরে এই আজান অস্ট্রেলিয়ার মুসলিমদের জন্য এক বিরল ঘটনা হয়ে থাকবে ইতিহাসের পাতায়।

অস্ট্রেলিয়ার লেবানীয় মুসলিম কমিউনিটির প্রচেষ্টায় এই বিরল কাজ সাধ্য হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের নির্বাহী পরিচালক আহমদ মালাস। তিনি জানান, করোনাভাইরাসের এই বৈশ্বিক মহামারিতে আজান প্রচার করার বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। বুধবার সন্ধ্যায় যখন প্রথমবার আজান দেওয়া হলো, পুরো মুসলিম কমিউনিটির মধ্যে সৃষ্টি হয় এক আবেগঘন পরিবেশ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone