সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১:৫২ পূর্বাহ্ন

করোনা বিজয়ী বীরের খেতাপ পেলেন ৪জন

দিনাজপুর প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ৫ মে, ২০২০

করোনা ভাইরাসের এই পরিস্থিতির মধ্যে খুশির সংবাদে করোনা আক্রান্তদের মনে সাহস ও মনোবল বাড়িয়েছে। দিনাজপুরে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে ৪জন সম্পূর্ণ সুস্থ্য হয়েছেন।

তাই করোনা যোদ্ধা হিসেবে স্বীকৃতি পেলেন, দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের নয়নপুর এলাকার মো. সোহাগ হোসেন, একই এলাকার বীর বীক্রম, ফুলবাড়ী উপজেলার এনামুল হক এবং নবাবগঞ্জ উপজেলার সামিউল ইসলাম ব্যক্তি করোনা থেকে মুক্তি পেয়েছেন। তারা সবাই গতমাসের ১৪ এপ্রিল করোনায় আক্রান্ত হয়েছিলেন।

গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় প্রচন্ড বৃষ্টিকে উপেক্ষা করে দিনাজপুর জেলা প্রশাসক (ডিসি) মো. মাহমুদুল আলম, সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ ও অন্যান্য কর্মকর্তারা করোনা জয়ী বীরদের বাড়িতে গিয়ে ফুল দিয়ে অভিনন্দন জানান। এসময় করোনা থেকে সুস্থ্য হওয়া ব্যক্তিদের সুস্থ্যতার সার্টিফিকেট, ইফতার সামগ্রী ও অন্যান্য খাদ্য সামগ্রী উপহার দেন।

করোনা থেকে মুক্তি পাওয়া সোহাগ হোসেন বলেন, প্রায় ২০ দিনের বেশি সময় ধরে নিজের সাথে যুদ্ধ করেছি। সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলেছি। প্রতিনিয়তই ডিসি স্যার, সিভিল সার্জন স্যার আমার খোঁজ নিয়েছেন। তাদের পরামর্শে আজকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। তবে আপাতত আমি বাড়িতেই থাকব, সমাজের মানুষ করোনা রোগীদের যেনো খারাপ চোখে না দেখে এই আহবানও জানান তিনি।

সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ জানান, দিনাজপুরে প্রথম গত ১৪ এপ্রিল একদিনে ৭জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল। তাদের মধ্যে মঙ্গলবার ৪জনকে আমরা ছাড়পত্র দিয়েছি। ১৪দিন হোম আইসোলেশনে থাকার পর কয়েকবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করেছি। প্রতিটি পরীক্ষায় তাদের নেগেটিভ ফলাফল এসেছে। এজন্য তাদের করোনা জয়ী হিসেবে ছাড়পত্র দিয়েছি।

দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, তাদেরকে করোনা যুদ্ধে জয়ী হবার কারণে তাদের বাড়িতে গিয়ে অভিনন্দন জানিয়ে আসি। এই দুযোর্গকালীন সময়ে সবাই নিরাপদে থাকবেন এই আহবান জানাই সবার কাছে।

অভিনন্দন জানানোর সময় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ মো. মাহফুজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সানিউল ফেরদৌস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্বাসী মাগফুরুল হাসানসহ প্রমুখ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone