বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৩ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে একমাসে সর্বনিম্ন মৃত্যু

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : মঙ্গলবার, ৫ মে, ২০২০

করোনা ধাক্কায় বিপর্যয়ে পড়া যুক্তরাষ্ট্রে ৭০ হাজার ছুঁয়েছে প্রাণহানি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩২৩ জনের। যা গত একমাসের মধ্যে সর্বনিম্ন।

মার্চ থেকে শুরু করে গোটা এপ্রিলজুড়ে দেশটিতে ভয়াবহ তাণ্ডব চালিয়েছে করোনা। বিশেষ করে এপ্রিলের মাঝামাঝিতে এসে প্রতিদিন গড়ে ২ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়েছে ভাইরাসটি। আর আক্রান্ত গড়ে প্রায় ৩০ হাজারের বেশি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, গত মাসে একদিনে সর্বোচ্চ তিন হাজার মানুষের মৃত্যুর ঘটনাও ঘটেছে যুক্তরাষ্ট্রে। যার ভয়াবহতা দেখছে দেশটির ১২ লাখের বেশি মানুষ। এতে করে মৃত্যু উপত্যাকায় ট্রাম্পের দেশ।

চলমান অবস্থা চলতে থাকলে যুক্তরাষ্ট্রে ১ থেকে ২ লাখ ৪০ হাজার মানুষের মৃত্যু হতে পারে বলে ধারণা করছে হোয়াইট হাউজ।

আর প্রেসিডেন্ট ট্রাম্পের দাবি, টিকা আবিষ্কারের আগেই করোনায় কমপক্ষে এক লাখের বেশি মানুষ মারা যাবে। একইসঙ্গে এ বছরের শেষ নাগাদ টিকা আবিষ্কার হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এদিকে, প্রাণনাশ ঠেকাতে না পারায় শেষ পর্যন্ত ইবোলার টিকা দিয়ে আপাতত করোনার চিকিৎসা করার পরামর্শও দেয়া হয়েছে।

দেশটিতে করোনায় সবচেয়ে ক্রান্তিকাল পার করছে নিউ ইয়র্ক, নিউ জার্সি এবং ক্যালিফোনিয়ার মতো বড় অঙ্গরাজ্য ও শহরগুলো। সেখানে গণকবর দেয়া হচ্ছে। কোথাও কোথাও আবার ট্রাকেই পচন ধরেছে মরদেহে।

বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বখ্যাত ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রে বর্তমানে আক্রান্তের সংখ্যা ১২ লাখ ১২ হাজার ৮৩৫ জন। করোনার কাছে হেরে পৃথিবী ছাড়তে হয়েছে ৬৯ হাজার ৯২১ জনকে। এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসাপাতাল ছেড়েছেন ৮৮ হাজারের বেশি মানুষ।

আক্রান্ত ও প্রাণহানিদের মধ্যে প্রবাসী বাংলাদেশিরাও রয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের ৬ রাজ্যে অন্তত ২৩১ বাংলাদেশির মৃত্যু হয়েছে। যারা অধিকাংশই প্রবীণ ও নিউইয়র্কের অধিবাসী।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone