রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:২১ অপরাহ্ন

করোনা: ‘রাজধানীর ১০ হটস্পট, রাজারবাগ কাকরাইল শীর্ষে

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : শুক্রবার, ৮ মে, ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৭০৯ জনের করোনাভাইরাস (কভিড-১৯) শনাক্ত হয়েছে। রাজধানী ঢাকা ও ঢাকা বিভাগে দেশের সর্বাধিক করোনা আক্রান্ত ব্যক্তি রয়েছেন। এর মধ্যে রাজধানীর রাজারবাগ ও কাকরাইল শীর্ষে রয়েছে।

আজ শুক্রবার দুপুর আড়াইটার দিকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। তিনি বলেন, ‘রাজধানীর ১০ করোনা হটস্পট হলো রাজারবাগ, কাকরাইল, যাত্রাবাড়ী, মুগদা, মহাখালী, মোহাম্মদপুর, লালবাগ, তেজগাঁও, বাবুবাজার ও মিরপুর।’

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৯১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ পর্যন্ত দুই হাজার ১০১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেন এবং গত ২৪ ঘণ্টায় ৩৫টি ল্যাবে করোনাভাইরাসের পরীক্ষা করা হয়েছে।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত করা হয়। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা আজ শুক্রবার সকাল পর্যন্ত বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ ৭০ হাজার ৭০৯ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৯ লাখ ১৬ হাজার ২৪৪ জন। তাদের মধ্যে বর্তমানে ২৩ লাখ ৪ হাজার ২৯৬ জন চিকিৎসাধীন এবং ৪৮ হাজার ৯৫৮ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১৩ লাখ ৪১ হাজার ২৩৯ জন সুস্থ হয়ে উঠেছে এবং দুই লাখ ৭০ হাজার ৭০৯ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone