সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৭ অপরাহ্ন

ভারতে আক্রান্ত ৫৬ হাজার, মৃত্যু ১৯০০ ছুঁইছুঁই

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ৮ মে, ২০২০

চলমান লকডাউনেও ভারতে লাগাতার বেড়েই চলেছে করোনাক্রান্তের সংখ্যা। যা ইতিমধ্যে ৫৬ হাজার ছাড়িয়েছে। প্রাণহানি ১ হাজার ৯শ’র কাছাকাছি।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে আরও ৩ হাজার ৩৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্ত বেড়ে ৫৬ হাজার ৩৪২ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ হারিয়েছেন আরও ১০৩ জন। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৮৮৬ জনে ঠেকেছে।

তবে আশার কথা আশঙ্কাজনকহারে আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে চিকিৎসা সহায়তায় বাড়ছে সুস্থ হওয়ার হারও। দেশটিতে বর্তমানে করোনা থেকে পুনরুদ্ধারের হার বেড়ে হয়েছে ২৯ দশমিক ৩৫ শতাংশ। গত একদিনে ১ হাজার ২৭৩ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। এ নিয়ে গোটা দেশে এ পর্যন্ত সুস্থ ১৬ হাজার ৫৪০ জন।

এদিকে বৃহস্পতিবার রাজধানী দিল্লিতে নতুন করে আরও ৪৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। কেজরিওয়ালের রাজত্বে একদিনের মধ্যে এই প্রথম একসঙ্গে এতজন সংক্রমিত হলেন। ফলে, দিল্লিতে আক্রান্ত বেড়ে ৫ হাজার ৯৮০ জনে দাঁড়িয়েছে। মারা গেছেন এখন পর্যন্ত ৬৬ জন।

তবে আক্রান্ত ও প্রাণহানিতে সবার শীর্ষে মহারাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ১৬ হাজার ৭৫৮ জন করোনার কবলে পড়েছেন, আক্রান্তদের মধ্যে মারা গেছেন ৬৫১ জন। ৩৯৬ জনের মৃত্যুর সংখ্যা নিয়ে দ্বিতীয় স্থানে থাকা গুজরাটে আক্রান্ত ৬ হাজার ৬২৫ জন। এরপরই রাজধানী দিল্লি।
আর, মমতার পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত ১ হাজার ৪৪৬ জনের করোনা চিহ্নিত হয়েছে। যেখানে মৃত্যু হয়েছে ১৪৪ জনের। এছাড়াও, জন্ম-কাশ্মীরে আক্রান্ত ৭৭৫ জন, মারা গেছেন ৮ জন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone