বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০২ অপরাহ্ন

করোনাভাইরাস: বিশ্বে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮০ হাজার, মৃত্যু ৩৫১০

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : সোমবার, ১১ মে, ২০২০

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে প্রায় ৮০ হাজার মানুষ। আর নতুন করে মৃত্যু হয়েছে সাড়ে তিন হাজারের বেশি মানুষ। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে এখন পর্যন্ত দুই লাখ ৮৩ হাজার ৭৩৪ জন করোনাভাইরাসে মারা গেছে। আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৭৮ হাজারের বেশি মানুষ। আর সুস্থ হয়েছে ১৪ লাখ ৯০ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। সেখানে নতুন করে ৭৫০ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে এখন পর্যন্ত ৮০ হাজার ৭৮৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রের পর একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৪৬৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত ব্রাজিলে ১১ হাজার ১২৩ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা এক লাখ ৬২ হাজার ছাড়িয়ে গেছে।

ইউরোপের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যে। সেখানে নতুন করে ২৬৮ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের পর একক দেশ হিসেবে সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাজ্যেই। সেখানে এখন পর্যন্ত ৩১ হাজার ৮৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ১৯ হাজারের বেশি মানুষ।

সর্বমোট মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পরই রয়েছে ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩০ হাজার ৫৬০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ১৬৫ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে দুই লাখ ১৯ হাজারের বেশি মানুষ।

ইউরোপের আরেক দেশ স্পেনে গত ২৪ ঘণ্টায় ১৪৩ জনের মৃত্যু হয়েছে। স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ হাজার ৬২১ জনের। আর আক্রান্ত হয়েছে দুই লাখ ৬৪ হাজারের বেশি মানুষ।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় ৭০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে ২৬ হাজার ৩৮০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আর আক্রান্ত হয়েছে প্রায় এক লাখ ৭৭ হাজার মানুষ।

এদিকে জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৭ হাজার ৫৬৯ জন করোনায় মারা গেছে। জার্মানিতে আক্রান্তের সংখ্যা প্রায় এক লাখ ৭২ হাজার।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: The It Zone
freelancerzone