শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন

টাইমস টোয়েন্টিফোর টিভির অস্ট্রেলিয়া ব্যুরো প্রধান হিসেবে নিয়োগ পেলেন ভোলার সন্তান

আবদুল মালেক, ভোলা প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ১৩ মে, ২০২০

ভোলার জেলার বোরহানউদ্দিন উপজেলার কৃতি সন্তান, সিডনি প্রবাসী সাংবাদিক মোহাম্মদ আব্দুল মতিন টাইমস টোয়েন্টিফোর টিভির অস্ট্রেলিয়া ব্যুরো প্রধান হিসাবে নিয়োগ পেয়েছেন। টাইমস টোয়েন্টিফোর টিভির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার ইমরুল কায়সার তাকে এই দায়িত্ব প্রদান করেন। প্রবাসী সাংবাদিক মোহাম্মদ আব্দুল মতিন কে বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেস ক্লাব পক্ষ হতে অভিনন্দন জানিয়ে তার উজ্জল ভবিষ্যৎ কামনা করেন সংগঠনের সভাপতি মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবদুল মালেক।

মোহাম্মদ আব্দুল মতিন ১৯৮৯ সালে মুসলিম সাংবাদিকতার পথিকৃত মাওলানা আকরাম খাঁ সম্পাদিত তৎকালীন দৈনিক আজাদ পত্রিকায় যোগদানের মাধ্যমে সাংবাদিকতা পেশার হাতেখড়ি নেন। তারপর তিনি ১৯৯১ সালে দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিথযশা সাংবাদিক সৈয়দ মুরতজা আলী (এস এম আলী) সম্পাদিত দি ডেইলি স্টার পত্রিকার গাজীপুর প্রতিবেদক হিসাবে যোগদান করেন।

একই সময় তিনি টংগী থেকে প্রকাশিত সাপ্তাহিক অগ্নিসাক্ষী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৯৪-৯৬ সাল পর্যন্ত অধ্যাপক আবুল কালাম আযাদ ও মহিউদ্দিন আহমেদ সম্পাদিত মাটির বাংলা পত্রিকার সহকারী সম্পাদক হিসাবে কর্তরত ছিলেন। ১৯৯৬ সালে মোস্তফা কামাল মহিউদ্দিন সম্পাদিত দৈনিক আবির্ভাব পত্রিকার চিফ রিপোর্টার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে একই গ্রুপ থেকে প্রকাশিত দি ডেইলি ডিসক্লোজার পত্রিকার চিফ রিপোর্টার হিসেবেও দায়িত্ব পালন করেন মতিন।

২০০০-২০০৩ সাল পর্যন্ত তিনি মাগুরা গ্রুপের (বর্তমানে বাংলাদেশ ডেভেলপমেণ্ট গ্রুপ) প্রধান জনসংযোগ কর্মকর্তা পদে এবং দক্ষতার সাথে নর্থ টাউন আবাসিক প্রকল্পের দক্ষ প্রকল্প প্রধান হিসেবে দায়িত্ত পালন করেন। ২০০৩ সালে আবদুল মতিন অস্ট্রেলিয়ায় আসার পর প্রথমে ২০১২ সালের প্রথম দিকে অস্ট্রেলিয়ায় থেকে বাংলা ও ইংরেজী ভাষায় বিদেশবাংলা২৪ ডট কম ও পরবর্তীতে একই বছরের শেষের দিকে এবিসি বাংলা ডট নেট নামে দুইটি অনলাইন নিউজ পোর্টালের প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি বর্তমানে সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামের (বিজেআরএফ) শিক্ষা ও গবেষণা সম্পাদকেরও দায়িত্ব পালন করছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone