রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:৫৯ অপরাহ্ন

তানোরে জমি থেকে সবজি কিনে দরিদ্রদের সহায়তা করছে সেনাবাহিনী

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • Update Time : শনিবার, ১৬ মে, ২০২০

রাজশাহীর তানোরে সরাসরি কৃষকের জমি থেকে ন্যায্য মুল্যে সবজি কিনে করোনায় ঘরে থাকা কর্মহীন মানুষদের মধ্যে সেই সবজি বিতরন করেছেন সেনা বাহিনীর সদস্যরা। সেনা বাহিনীর সদস্যরা একদিকে যেমন কর্মহীন অসহায় দরিদ্রদের সহায়তা করছেন অন্য দিকে কৃষকের উৎপাদিত কৃষি পন্যের ন্যায্য মুল্য নিশ্চিত করতে সরাসরি কৃষকের জমিতে গিয়ে সবজি ক্রয় করছেন সেনা বাহিনীর সদস্যরা।

শুক্রবার দুপুরে তানোর উপজেলার মুন্ডুমালা পৌর এলাকার পাঁচন্দর গ্রামের কয়েকজন কৃষকের সঙ্গে সরাসরি জমিতে গিয়ে পটল, ঢেড়শসহ বিভিন্ন প্রকার সবজি কিনেছেন সেনা সদস্যরা।

পরে ক্রয়করা সবজি ওই পাঁচন্দর আবাসন প্রকল্পে বসবাসরতদের এবং এর পার্শ্বের অসহায়, দরিদ্র জনগোষ্ঠীর প্রায় ১শ’ দরিদ্র পরিবারের মাঝে বিতরন করেন সেনাবাহিনীর সদস্যরা। সবজির সঙ্গে চাল, ডাল, তেলসহ বিভিন্ন প্রকার খাদ্য সামগ্রী ত্রাণ হিসাবে সমাজের হতদরিদ্র, অসহায়, কর্মহীন ও গরীবদের মাঝে বিতরন করেছেন।

রাজশাহী সেনানিবাসের ৪০ বেঙ্গল রেজিমে›ন্ট ব্যাটালিয়নের লেফটেন্যান্ট কর্নেল সাইদুল ইসলাম বলেন, করোনা ভাইরাসের কারণে বাজার ক্রেতাশূন্য হয়ে পড়েছে, ফলে কৃষকরা তাদের উৎপাদিত সবজির যেন ন্যায্যমূল্য পাই সে জন্য সরাসরি কৃষকদের কাছ থেকে সবজি ক্রয় করে কর্মহীনদের মাঝে বিনা মুল্যে বিতরন করা হ”েছ। এ সময় উপ¯ি’ত ছিলেন, রাজশাহী সেনানিবাসের ৪০ বেঙ্গল রেজিমে›ন্ট ব্যাটালিয়নের লেফটেন্যান্ট কর্নেল সাইদুল ইসলাম (সিও), ওয়ারেন্ট কর্মকর্তা তালাত মাহমুদসহ সেনা সদস্যরা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone