রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:০০ অপরাহ্ন

ইতালি-ফ্রান্সকে ছাড়াল ব্রাজিল, একদিনেই আক্রান্ত ১৫ হাজার

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : রবিবার, ১৭ মে, ২০২০

নিরব ঘাতক করোনায় বিপর্যস্ত এবার ব্রাজিল। দেশটিতে প্রতিদিনের রেকর্ড আক্রান্তে দিশেহারা স্বাস্থ্য বিভাগ। একদিন আগে সর্বোচ্চ আক্রান্তের পর গত ২৪ ঘণ্টায় আরও প্রায় ১৫ হাজার মানুষ করোনার কবলে পড়েছেন।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, দেশটিতে গত একদিনে নতুন করে ১৪ হাজার ৯১৪ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এতে করে আক্রান্ত বেড়ে ২ লাখ ৩৩ হাজার ১৪২ জনে পৌঁছেছে।

এতে করে করোনার থাবায় মৃত্যুপুরী ইতালি, ফ্রান্স ও জার্মানিকে ছাপিয়ে গেছে ব্রাজিল। আক্রান্তে চারে থাকা যুক্তরাজ্যের পরেই রয়েছে দেশটি। অবস্থার উন্নতি না হলে আগামী ২৪ ঘণ্টায় আক্রান্তে ব্রিটেনকে ছাড়িয়ে যাবে লাতিন আমেরিকার দেশটি।

অপরদিকে, প্রাণ গেছে আরও ৮১৬ জনের। এ নিয়ে ভাইরাসটির আঘাতে মৃতের সংখ্যা ১৫ হাজার ৬৩৩ জনে ঠেকেছে সেখানে। প্রথমদিকে সুস্থতার হার বাড়লেও প্রতিদিনেই রেকর্ড আক্রান্তে চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। এর মাঝেই এখন পর্যন্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮৯ হাজারের বেশি মানুষ।

তবে, হুশ ফেরেনি প্রেসিডেস্টে বোলসোনারোর। এখন পর্যন্ত অনেকটা স্বাভাবিক ব্রাজিলের জীবনযাত্রা। তবে, বেশির ভাগ রাজ্যের গভর্নর নিজ নিজ সিদ্ধান্তানুযায়ী লকডাউন পালন করছে।

দক্ষিণ আমেরিকার দেশটিতে প্রতিদিন গড়ে ১২ হাজারের বেশি মানুষের দেহে বাসা বাঁধছে ভাইরাসটি। তারপরও জরুরি অবস্থার ঘোষণাার পক্ষপাতি নন বোলসোনারো। আর এ নিয়ে গত একমাসে দুই স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ দেখেছে দেশটির জনগণ। গত শুক্রবার নতুন স্বাস্থ্যমন্ত্রী নেলসন তাইশ প্রেসিডেন্টের সঙ্গে একমত হতে না পারায় পদ থেকে সরে যান।

তবে পদত্যাগের কারণ উল্লেখ না গণমাধ্যমকে নেলসন তেচ জানান, ‘জীবন পছন্দসই হয় এবং আজ আমি আমার ইচ্ছা অনুযায়ী দায়িত্ব থেকে সরে গেলাম। এই কঠিন সময়ে এভাবে কোনো মন্ত্রণালয়ের সামনে থেকে দায়িত্ব পালন করা সহজ কাজ নয়।’

জানা গেছে, করোনা মোকাবিলায় বোলসোনারো সরকারের অনেক পদক্ষেপের সঙ্গেই মতবিরোধ দেখা দেয় পদত্যাগকৃত দুই স্বাস্থ্যমন্ত্রী ও সা পাওলোর গভর্নরের। এতে চরম সমালোচনার মুখে পড়েন প্রেসিডেন্ট।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone