বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:৫৯ অপরাহ্ন

রাশিয়ায় করোনার শিকার ৩ লাখ মানুষ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : বুধবার, ২০ মে, ২০২০

যুক্তরাষ্ট্রের ন্যায় প্রাণহানি না হলেও সংক্রমণ ছড়ানোয় পিছিয়ে নেই বিশ্বের সর্ববৃহৎ দেশ রাশিয়া। দেশটিতে প্রতিদিনই হু হু করে দীর্ঘ হচ্ছে আক্রান্তের সারি। এতে ইতিমধ্যে দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণের তালিকায় নাম উঠেছে পুতিনের দেশের।

যেখানে করোনার শিকার প্রায় ৩ লাখ মানুষ। যার অধিকাংশেই রাজধানীর মস্কোতে বসবাসকারী নাগরিক। তবে, উন্নত চিকিৎসা ব্যবস্থা ও সাধারণ মানুষের সচেতনতায় এখন পর্যন্ত নিয়ন্ত্রণে প্রাণহানি। লকডাউন চললেও করা হয়েছে শিথিল।

রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির জাতীয় গণমাধ্যম দ্য মস্কো টাইমস জানিয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে ৯ হাজার ২৬৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত বেড়ে ২ লাখ ৯৯ হাজার ৯৪১ জনে দাঁড়িয়েছে। প্রাণ গেছে আরও ১১৫ জনের। এ নিয়ে সেখানে এখন পর্যন্ত ২ হাজার ৮৩৭ জনের প্রাণ কেড়েছে করোনা।

আক্রান্তের তালিকায় আছেন প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিনসহ চার মন্ত্রী। অন্যমন্ত্রীরা হলেন, শিক্ষামন্ত্রী ভ্যালারি ফালকভ, নির্মাণমন্ত্রী ভ্লাদিমির ইয়াকুশেভ এবং সংস্কৃতিমন্ত্রী ওলগা লুইবিমোভা।

রেকর্ড সংখ্যক শনাক্তে এবার প্রতিদিন ২ লাখ নমুনা পরীক্ষার কথা চিন্তা করছে দেশটির সরকার।

অন্যদিকে, লকডাউন শিথিল হওয়ায় খুলেছে অনেক কারখানা, চলছে গণপরিবহনও। তবে, নিশ্চিত করা হয়েছে মুখে মাস্ক ও হ্যান্ড গ্লাভস ব্যবহার। আগামী ৩১ মে পর্যন্ত চলবে লকডাউন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone