শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৫১ পূর্বাহ্ন

শফিউল আলম প্রধান ছিলেন সিংহ পুরুষ : জাগপা

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : বুধবার, ২০ মে, ২০২০

আধিপত্যবাদ বিরোধী ও গণতান্ত্রিক সংগ্রামে শফিউল আলম প্রধান ছিলেন সিংহপুরুষ মন্তব্য করে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত বলেছেন, দেশে আজ বড় দুর্দিন চলছে। করোনার ভয়াবহ কালো থাবায় রাষ্ট্র, সমাজ, জনগন ক্ষত বিক্ষত। আর সরকারী দলের নেতাদের ত্রান লুটপাটের উৎসব চলছে। এসময় এই লুটপাটের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধে শফিউল আলম প্রধানের মত সাহসী নেতৃত্ব বড্ড প্রয়োজন ছিল।

বুধবার (২০ মে) ‘২১ মে জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের ৩য় মৃত্য্যুবার্ষিকী উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, শফিউল আলম প্রধান গণতান্ত্রিক আন্দোলনের একজন সিংহ পুরুষ। ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র স্বাধীনতা সংগ্রাম, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে দৃশ্যমান এই মহান রাজনীতিবিদকে জাতি চিরদিন স্মরণ করবে।

নেতৃদ্বয় বলেন, স্বাধীনতা ও গণতন্ত্রের মহাসংকটে দেশবাসী আজ শফিউল আলম প্রধানের শূন্যতা অনুভব করছে। তাঁর আকস্মিক মৃত্যু দেশের জন্য বিরাট ক্ষতি বয়ে এনেছে যা পূরণীয় নয়।

তারা বলেন, বর্তমান রাজনৈতিক অনিশ্চয়তার চরম মুহূর্তে এবং জাতীয়তাবাদী শক্তির চরম দুঃসময়ে শফিউল আলম প্রধানের বড়ই প্রয়োজন ছিল। বনানীতে চিরদিনের জন্য শুয়ে আছেন তিনি। নীরবে শুয়ে আছেন, যদিও তা তাকে মানায় না। তাকে মানাতো মঞ্চ কাঁপানো বক্তৃতায়, কিংবা রাজপথের সরব মিছিলে, মানাতো আধিপত্যবাদের বিরুদ্ধে প্রখর উত্তাপ ছড়ানো আন্দোলনে। কিন্তু নিয়তির নির্মম পরিহাস, তাকে নীরবে শুয়ে থাকতে হচ্ছে মাটির ঘরে। যে মাটির জন্য সারা জীবন তিনি সংগ্রাম করে গেছেন।

উল্লেখ্য, করোনার কারণে জননেতা শফিউল আলম প্রধানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাগপা’র পক্ষ থেকে কোন আনুষ্ঠানিক কর্মসূচী গ্রহন করা হয় নাই।
জাগপা সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত দলের সকল স্তরের নেতা-কর্মীদের নিজস্ব অবস্থান থেকে মরহুম শফিউল আলম প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করার আহ্বান জানিয়েছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone