রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:২৫ অপরাহ্ন

কোরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হাফেজ মামনুন সায়ীদ

বিনোদন ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ২২ মে, ২০২০

আরটিভি দশম আর্ন্তজাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা “জিপিএইচ ইস্পাত আলোকিত কোরআন” পাওয়ার্ড বাই ক্রাউন সিমেন্ট ২০২০ এর দেশব্যাপি প্রাথমিক বাছাই করা ৮ থেকে ১৫ বছর বয়সী সহ¯্রাধীক হাফেজদের মধ্য থেকে ঢাকায় দ্বিতীয় বাছাই করা হয় প্রায় তিনশত হাফেজকে। সেখান থেকে মূলপর্বের জন্য ফাইনাল সিলেক্ট হন আটাশ জন কোরআনে হাফেজ।

তাদের নিয়ে শুরু হয় পবিত্র রমজান মাসব্যাপি তেলাওয়াত প্রতিযোগিতা। প্রায় প্রতি পর্বে পারফরমেন্সের ভিত্তিতে এক জন করে বিদায় নিলে সেরা দশ, সেরা পাঁচ আর সবশেষ ফাইনালে অংশ নেন চারজন প্রতিযোগি হাফেজ। এ পর্বে পারফরমেন্স করেন। ময়মনসিংহের হাফেজ নাকীবুর রহমান, সুনামগঞ্জের হাফেজ মামনুন সায়ীদ, বি-বাড়িয়ার হাফেজ- আনাস খান এবং বাঘের হাটের হাফেজ সফিউল্লাহ। ফাইনালে মূল বিচারক হিসাবে উপস্থিত ছিলেন- ইসলামিক ফাউন্ডেশনের মুহাদ্দেস হাফেজ ওয়ালীয়ুর রহমান খান, জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এর পেশ ইমাম ও খতিব হাফেজ মুফতি এহসানুল হক জিলানী এবং আবুধাবী ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতিব হাফেজ মুনিরুল ইসলাম।

অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরন করেন- এমআই সিমেন্ট ইন্ডাস্ট্রি (ক্রাউন সিমেন্ট এর সিইও- মোঃ মুক্তার হোসেন তালুকদার, জিপিএইচ ইস্পাত এর ডিরেক্টর- মোঃ আশরাফুজ্জামান এবং আরটিভি ও বেঙ্গল মাল্টিমিডিয়া কর্পোরেশনের সিইও সৈয়দ আশিক রহমান। ২৭ রমজান বিকাল ৫.২০ মিনিটে অনুষ্ঠানটি প্রচারের মাধ্যমে প্রতিযোগীতার সমাপ্ত হয়।

ফাইনালে বিচারকদের রায়ের ভিত্তিতে চ্যাম্পিয়ন হন- সুনামগঞ্জের হাফেজ মামনুন সায়ীদ, রানারআপ হন বি-বাড়িয়ার হাফেজ- আনাস খান, তৃতীয় হন অর্জন করেন- ময়মনসিংহের হাফেজ নাকীবুর রহমান এবং চতুর্থ স্থান অর্জন করেন- বাঘের হাটের হাফেজ সফিউল্লাহ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone