শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:৫২ পূর্বাহ্ন

সরকারের পরষ্পর বিরোধী সিদ্ধান্তে ঈদেও বিপর্যয়ে আশঙ্কা রয়েছে : ন্যাপ

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শনিবার, ২৩ মে, ২০২০

আসন্ন পবিত্র ঈদ-উল- ফিতর ১৪৪১ হিজরী উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, ঢাকা ছাড়া যাবে না, ফেরী চলাচল বন্ধ করা হোল। আবার ঢাকা ছাড়া যাবে, তবে ব্যক্তিগত গাড়িতে, সরকারের পরষ্পর বিরোধী এই ধরনের সিদ্ধান্তে ঈদেও মহাবিপর্যয়ে আশঙ্কা দেখা দিয়েছে। যারা ঢাকা ছেড়ে যাবেন তারা অধিকাংশ শ্রমজীবী নিম্ন আয়ের মানুষ। এত ব্যক্তিগত গাড়ি তারা কোথায় পাবেন ? তাহলে গণপরিবহন বন্ধ কেন? কারা দিনরাতের ব্যবধানে এসব পরস্পরবিরোধী সিদ্ধান্ত নেন, কেন লক্ষ লক্ষ মানুষকে এভাবে চূড়ান্ত ঝুঁকির মধ্যে ঠেলে দেয়া হচ্ছে, কারা এর উত্তর দেবেন?

শনিবার (২৩ মে) পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বাণীতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার মধ্যদিয়ে সংযম ও সহমর্মিতার শিক্ষায় সমুজ্জল ঈদ-উল- ফিতর বিশ্ব মুসলিমের দ্বারে সমুপস্থিত। সারা বিশ্বে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এ বছর ঈদ কিছুটা ভিন্ন আঙ্গিকে উদযাপন করতে হবে। ব্যক্তিগতভাবে স্বাস্থ্য সতর্কতা প্রতিপালনে বিশেষ গুরুত্বারোপ করতে হবে। এর মধ্যে বাংলাদেশে যোগ হয়েছে সাম্প্রতিক আম্ফানের ক্ষয়ক্ষতি। চলমান দুর্যোগ মোকাবলোয় মাহে রমজানের ধৈর্য্য ও সহমর্মিতার শিক্ষাকে কাজে লাগাতে হবে।

তারা বলেন, করোনা ভাইরাসের ভয়াবহ সংক্রমণের পাশাপাশি ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর আঘাতে বাংলাদেশের উপকূলবর্তী এলাকা যখন দারুণভাবে ক্ষতিগ্রস্ত। এসময়ে বিপর্যয়কর পরিস্থিতিতে পরস্পরের সহযোগিতা ও ক্ষতিগ্রস্তদের জন্য ত্যাগ স্বীকারের মাধ্যমে ঈদ-উল-ফিতর উদযাপন করতে হবে।

নেতৃদ্বয় পবিত্র ঈদ-উল-ফিতরের এই শুভক্ষণে করোনার প্রাদুর্ভাবে মৃত্যুবরণকারীদের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে আক্রান্ত ও অসুস্থদের আশু সুস্থতা কামানা করেন। পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতা ও মহান আল্লাহর সাহায্যের মাধ্যমে বিশ্ববাসী চলমান সংকট ও মহাদুর্যোগ উত্তরণে সক্ষম হবে বলে আশা করেন।

তারা বাংলাদেশের জনগণ ও মুসলিম উম্মাহসহ বিশ্ববাসীর শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone